ছাত্রলীগের নতুন মাত্রা মেধার ভিত্তিতে নেতৃত্ব র্নিবাচন, ভিডিও সহ

৭১বিডি২৪ডটকম | স্টাফ রিপোর্টার | গলাচিপা(পটুয়াখালী):


ছাত্রলীগের নতুন মাত্রা মেধার ভিত্তিতে নেতৃত্ব র্নিবাচন, ভিডিও সহ


শুধু মাঠের রাজনীতি নয় এবার লিখিত ও ভাইভা পরীক্ষার মাধ্যমে মেধার মূল্যায়ন করে র্শীষ নেতৃত্ব র্নিবাচন করা হলো ছাত্রলীগের।

গত বৃহস্পতিবার ও শুক্রবার অনুষ্ঠিত বাংলাদেশ ছাত্রলীগ গলাচিপা উপজেলা, পৌর ও সরকারী কলেজ শাখার সম্মেলনে নতুন মাত্রা যোগ করেছে নেতৃত্ব র্নিবাচনের এ পদ্ধতি।

অসমাপ্ত আত্মজীবনী, কারাগারে রোজনামচা, মুক্তিযুদ্ধ, আওয়ামীলীগ ও রাজনীতি সর্ম্পকি বিভিন্ন  প্রশ্নের উপর ৮০ র্মাকের পরীক্ষা নেয়া হয়। পরীক্ষায় র্সবোচ্চ নম্বর প্রাপ্তদের সাংগঠনিক র্কাযক্রম ও  পারিবারিক ব্যাকগ্রাউন্ড বিবেচনা করে নেতৃত্ব র্নিবাচন করা হয়।

সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় সাংসদ এস এম শাহজাদা, বিশেষ অতিথি হিসেবে  উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি সন্তোষ কুমার দে, সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা টিটু,  ছাত্রলীগের কেন্দ্রীয় র্নিবাহী সংসদের সহ সভাপতি ইয়াজ আল রিয়াদ, মাজহারুল ইসলাম মিরাজ, সাংগঠনিক  সম্পাদক মামুন বিন সাত্তার, সোহানুর রহমান সোহান, শেখ ইনান, বেসরকারী বিষয়ক সম্পাদক আসিফ ইকবাল  অনিক, উপ র্কমসূচী ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক আল ইমরান শুভ, পটুয়াখালী জেলা ছাত্রলীগের সভাপতি  হাসান শিকদার ও সাধারণ সম্পাদক ওমর ফারুক প্রমুখ।

কেন্দ্রীয় র্নিবাহী সংসদের নেতৃবৃন্দ জেলা ছাত্রলীগের নেতৃবৃন্দের সমন্বয়ে নেতৃত্ব র্নিবাচনের এ প্রক্রিয়া  র্নিধারণ করেন। যা র্সবমহলে প্রশংসিত হয়েছে। সাংসদ এস এম শাহজাদা বলেন, নেতৃত্ব র্নিবাচনের প্রক্রিয়াটিকে আমি সাধুবাদ জানাই। মাননীয়  প্রধানমন্ত্রী সব সময়ই মেধাবীদের রাজনীতিতে উ সাহিত করেন। আমি কেন্দ্রীয় ছাত্রলীগের নেতৃবৃন্দকে  ধন্যবাদ জানাই তাদের সৃজনশীল র্কাযক্রমের জন্য।

ছাত্রলীগের কেন্দ্রীয় নেতৃবৃন্দ বলেন, কেন্দ্রীয় সভাপতি ও সাধারণ সম্পাদকের র্নিদেশে আমরা গলাচিপা ও  দশমিনা উপজেলার বিভিন্ন শাখার সম্মেলন করতে আসি। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছাত্রলীগকে  সবসময়ই সৃজনশীল ও শির্ক্ষাথীবান্ধব কাজের র্নিদেশ দেন। আমরা এজন্যই মেধার ভিত্তিতে নেতৃত্ব  র্নিবাচনের উদ্যোগ নিয়েছি। যারা ছাত্রলীগের রাজনীতি করবেন তাদেরকে অবশ্যই মেধাবী হতে হবে। মেধাবীদেরকই নেতৃত্ব দিতে হবে তাদের।

তারা আরো বলেন, আমরা গলাচিপা ও দশমিনার সম্মেলনের মাধ্যমে এ যাত্রা শুরু করেছি। এখন থেকে নেতৃত্ব  র্নিবাচনের এ প্রক্রিয়া ধারাবাহিক ভাবে চলবে।

Recommended For You

About the Author: HumayrA

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *