চুয়েট অনির্দিষ্টকালের বন্ধ, হল ছাড়ার নির্দেশ

(৭১বিডি২৪) চট্রগ্রাম:

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (চুয়েট) স্নাতক পর্যায়ের সব শিক্ষা কার্যক্রম অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করেছে কর্তৃপক্ষ।

একই সঙ্গে বিকাল তিনটার মধ্যে চারটি ছাত্র হল এবং শুক্রবার সকাল ১০টার মধ্যে একটি ছাত্রী হল খালি করতে নির্দেশ দেয়া হয়েছে। শিক্ষার্থীদের আন্দোলনের ছয়দিনের মাথায় বৃহস্পতিবার এই ঘোষণা আসল।

বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ বিভাগের সহকারী পরিচালক মোহাম্মদ ফজুলর রহমান জানান, স্নাতক পর্যায়ের সব শিক্ষা কার্যক্রম অনির্দিষ্টকালের জন্য বন্ধ থাকবে। তবে স্নাতকোত্তর ও উচ্চ পর্যায়ের শিক্ষা কার্যক্রম চলবে। বৃহস্পতিবার দুপুরে উপাচার্য মো. জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে বিভাগীয় প্রধান ও হল প্রভোস্টদের নিয়ে এক জরুরি সভায় এই সিদ্ধান্ত নেয়া হয়।

তবে বিশ্ববিদ্যালয় বন্ধের এই ঘোষণা প্রত্যাখান করে অবস্থান কর্মসূচি চালিয়ে যাচ্ছে আন্দোলনকারী শিক্ষার্থীরা ।

আন্দোলনকারী শিক্ষার্থীদের নেতা অটল ভৌমিক বলেন, কোনো ধরনের বিশৃঙ্খলা ছাড়াই আমাদের কর্মসূচি শান্তিপূর্ণভাবে পালিত হচ্ছে। আমরা এই বন্ধের ঘোষণা মানি না। শিক্ষক ও আন্দোলকারী শিক্ষার্থীদের কয়েকজন প্রতিনিধি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের সঙ্গে আলোচনায় বসেছেন। বিকালে পরবর্তী সিদ্ধান্ত জানানো হবে।

গত ২৯ মার্চ সড়ক দুর্ঘটনায় বিশ্ববিদ্যালয় স্থাপত্য বিভাগ চতুর্থ বর্ষের শিক্ষার্থী মো. মোহাইমিনুল ইসলাম সিয়াম নিহত হওয়ার পর থেকে আট দফা দাবিতে ক্যাম্পাসে টানা আন্দোলন করছেন শিক্ষার্থীরা।

Recommended For You

About the Author: HumayrA

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *