চাকুরীর মেয়াদ বর্ধিত করার দাবিতে বরিশালে মানববন্ধন

৭১বিডি২৪.কম | করেসপন্ডেন্ট;


বরিশাল


বরিশাল : ইন্টিগ্রেটেড এগ্রিকালচার প্রোডাক্টিভিটিন প্রজেক্ট (আএপিপি) এর ৭২০ জন কর্মকর্তা কর্মচারীরা চাকুরীর মেয়াদ বর্ধিত করার দাবিতে বিভাগীয় শহর বরিশালে মানববন্ধন কর্মসূচী পালন করা হয়েছে।

আজ বেলা ১১ টায় নগরীর অশ্বিনী কুমার টাউন হলের সামনে সদর রোডে বরিশাল, পটুয়াখালী, বরগুনা ও ঝালকাঠি জেলার আইএপিপি কর্মকর্তা কর্মচারীরা এ মানববন্ধন করে।

মানববন্ধনে কমিউনিটি ফেসিলিটেটর সোহেল মুন্সির সভাপতিত্বে বক্তব্য রাখেন মোঃ জিহাদ মাহমুদ, আব্দুলাহ আল মামুন, মোঃ সারজিন, মোঃ ইফতেখারুল সহ কর্মকর্তা কর্মচারীবৃন্দ।

মানববন্ধনে বক্তারা বলেন, প্রকল্পে ৫০ কোটি টাকা ব্যাংকে জমা থাকলেও কতিপয় অসাধু ব্যাক্তিরা প্রকল্পটি বন্ধের জন্য ৩১ডিসেম্বর এর মধ্যে বন্ধের আলটিমেটাম দিয়েছে। এছাড়াও প্রকল্পের কর্মচারীদের প্রাপ্য বেতনের ১৫ কোটি টাকা আত্মসাত করার পায়তারা করছে।

বরিশাল ও রংপুর জেলার দক্ষিণাঞ্চল এবং উত্তরাঞ্চলের ৮টি জেলার ৫৪ উপজেলায় এ প্রকল্পে প্রান্তিক জনগোষ্ঠির সাড়ে ৬ লাখ নারী-পুরুষের ভাগ্য উন্নয়নে সাফল্য অর্জন করেছে। ইতিমধ্যে প্রকল্পটি কৃষি বান্ধব, দারীদ্র ও বেকারত্ব দূরিকরনের অগ্রপথিক হিসাবে কাজ করেছে। বর্তমান প্রধানমন্ত্রী ও কৃষি মন্ত্রী কৃষিতে বিপব ঘটিয়ে দেশ-বিদেশী বিভিন্ন সংস্থার নজর কারতে সক্ষম হয়েছে। বিশ্ব ব্যাংক প্রকল্পটিকে সারা বিশ্বের হতদরিদ্র মানুষের ভাগ্য পরিবর্তনের জন্য একটি একটি “টেকসই মডেল” হিসাবে গ্রহণ করেছে।

এ প্রকল্পের সাথে যারা জড়িত থেকে মানুষের ভাগ্রের জন্য কাজ করেছে তারা শুরু থেকে বঞ্চনার শিকার হয়ে আসছে। যেখানে দাতা সংস্থা (জিএএফ এসপি) প্রকল্পের জন্য ২য় বারের মত আর্থিক বরাদ্ব দিতে চাইলেও কর্তৃপক্ষের উদাসিনতার কারনে প্রকল্পটির মুখ থুবড়ে পড়তে বসেছে।

তাই এ বিষয়ে তারা সরকারের উচ্চ পর্যায়ের হস্তক্ষেপ কামনা করেছেন।

উলেখ্য, কৃষি মন্ত্রনালয় এবং মৎস্য ও প্রানীসম্পদ মন্ত্রনালয়েল অধিনে ২০১১-১২ অর্থবছরে বাংলাদেশ সরকার ও দাতা সংস্থা (এঅঋঝ) এর যৌথ অর্থায়নে বিশ্বব্যাংকের তত্ববধানে এবং (ঋঅঙ) এর কারীগরি সহযোগিতায় বরিশাল ও রংপুর অঞ্চলের ৮টি জেলার প্রান্তিক জনগোষ্ঠির প্রায় ৬ লাখ নারী-পুরুষের ভাগ্য উন্নয়নে কাজ করে আসছে বরিশাল অঞ্চলের ৭২০ জন কর্মকর্তা কর্মচারীর।

Recommended For You

About the Author: HumayrA

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *