চরমোন্তজের শুটকি পল্লির সংবাদে পুলিশি অভিযানে জনসাধারণের মাঝে সস্থির বাতাস

 

:: ৭১বিডি২৪ডটকম :: মু. জিল্লুর রহমান জুয়েল ::


শুটকি পল্লি


:: পটুয়াখালী :: পটুয়াখালীর দক্ষিণাঞ্চলের রাংগাবালী উপজেলার চরমোন্তাজ ইউনিয়নে দীর্ঘ দিন যাবৎ শুটকি পল্লীর গটফাদার কামাল সিকদারের সিন্ডিকেটে গড়ে উঠার অবৈধ শুটকি পল্লির কারনে প্রতিদিন শুটকি মাছের পচাঁ গন্ধে প্রতিনিয়ত বারছে নানান রোগবালাই।

সরজমিনে জানা যায়  স্থানীয় ক্ষমতাবান ব্যক্তি ও  পরিবেশ অধিদপ্তরের নাকের ডগায় শুটকি ব্যবসায়ী সিন্ডিকেটের গটফাদার কালাম সিকদারের অধিনে প্রায় অর্ধ শতাধিক নিষিদ্ধ বাধাঁ জাল জেলে দিয়ে, প্রতিদিন কোটি কোটি ইলিশ পোনা সহ বিভিন্ন প্রজাতির মাছ ধ্বংস করে, প্রকাশ্যে  শুটকি তৈরী ও বাতাসে পচাঁ গন্ধ ছরিয়ে  পরিবেশ বিপর্যায় মধ্যে বসবাস করছে ইউনিয়নবাসী সহ  কমলমতি প্রাইমারী, মাদ্রাসা ও এ সত্তার মাধ্যমিক বিদ্যালয়ের স্কুল শিক্ষার্থী সহ নানান বয়সী মানুষজন।

স্থানীয় জনসাধারণের কাছ থেকে জানা যায়, এ অবৈধ ও নিষিদ্ধ শুটকির পচাঁ দূর্গন্ধে আজ আমরা অতিষ্ঠ সহ স্যালাইন এবিষয়ে জাতীয়, অভ্যান্তরীন ও আন্তর্তজাতিক সংবাদ পত্রে, সংবাদ প্রকাশ হওয়ার পর, প্রশাসনের টনক নরলে গত, ৫ মার্চ ২০১৮ই সোমবার অবৈধ শুটকি ব্যবসায়ী কামাল সিকদারকে আটক করে রাংগাবালী থানা পুলিশ। পরে ৬ মার্চ ২০১৮ ইং তারিখে অবৈধ শুটকি পল্লি দ্রুত সরিয়ে নেয়ার প্রতিশ্রুতির মুচলেকা নিয়ে ছেরে দেয়া হয় বলে আটককৃত শুটকি ব্যবসায়ী  কামাল সিকদার প্রতিবেদকককে  জানা যায়।

এবিষয়ে রাংগাবালী থানার ওসি মিলন কৃঞ্চ মিত্র মুঠোফোনে জানান, চরমোন্তাজের শুটকি পল্লী আসলেই জনসাস্থ্যের জন্য হুমকি স্বরুপ। তাই বিভিন্ন দিক বিবেচনা করে পরিবেশ রক্ষায় তাকে শর্তসাপেক্ষে ছেরে দেয়া হয়েছে। আশা করছি শীঘ্রই ইউনিয়ন বাসী পরিবেশ দূষণ মুক্ত থেকে মুক্তি পাবে।

Recommended For You

About the Author: HumayrA

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *