ব্রেকিং নিউজ
এনজিও শাখা ব্যবস্থাপকের হাতে নারীর শ্লীলতাহানি ও মারধোরের  অভিযোগ ! গলাচিপায় ক্লিনিক অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টার উদ্বোধন নারিকেল গাছ পরিষ্কার করতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট স্কুলছাত্রের মৃত্যু গলাচিপায় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা’র ৭৬তম জন্মদিন উদযাপিত ঝালকাঠি জেলা পরিষদ চেয়ারম্যান এ্যাড খান সাইফুল্লাহ পনির বামনায় আ,লীগের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত নলছিটিতে এক বৃদ্ধের আত্মহত্যা স্ত্রীকে খুন করে খাটের নীচে কাঁথায় প্যাঁচিয়ে রাখলেন স্বামী তালতলীতে ইভটিজিংয়ের প্রতিবাদ করায় (৬) জনকে আসামী করে মামলা বামনায় দীর্ঘ ১১ বছর পর অনুষ্ঠিত হচ্ছে উপজেলা আ,লীগ সম্মেলন! চলছে নানা আয়োজন
বুধবার, ০৫ অক্টোবর ২০২২, ০২:৪৯ পূর্বাহ্ন

ঘূর্ণিঝড় অশনির প্রভাবে গলাচিপাতে বৃষ্টি, ফসলহানির আশঙ্কা

স্টাফ রিপোর্টার ; গলাচিপা / ১৯৩ ভোট :
প্রকাশ : সোমবার, ৯ মে, ২০২২

ঘূর্ণিঝড় ‘অশনি’র প্রভাবে আজ (৯ মে) সোমবার সকাল থেকে গলাচিপাতে বৃষ্টি হচ্ছে। আগামী ৫ দিন পর্যন্ত বৃষ্টি অব্যাহত থাকতে পারে বলে জানিয়েছে পটুয়াখালী আবহাওয়া অফিস। অতি বৃষ্টির ফলে ফসলের ব্যাপক ক্ষতির আশংকায় কৃষকরা।

গতকাল সারা দিন ভ্যাপসা গরম থাকলেও আজ সকাল থেকে হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি হওয়ায় ব্যাপক চিন্তার মধ্যে আছেন কৃষকরা। এতে কৃষকেরা রবি ফসলের ব্যাপক ক্ষতির আশঙ্কা করছেন।

খোঁজ নিয়ে জানা গেছে, উপজেলার বিভিন্ন ইউনিয়নের ফসলের মাঠগুলোতে মুগ ডাল, আলু, মরিচ, চীনাবাদাম ও বোরো ধান রয়েছে। এর মধ্যে মাঠে থাকা ৮০ ভাগ ধান কাটার উপযোগী হয়েছে বলে জানিয়েছে কৃষি বিভাগ।

রতনদী তালতলী ইউনিয়নের উলানিয়া চৌদ্দকানি গ্রামেরর কৃষক মো. আমির হোসেন জানান, এ বছর ১০ শতক জমিতে চীনাবাদাম আবাদ করেছি। তবে সকাল থেকে বৃষ্টি শুরু হওয়ায় সব শেষ হয়ে যাবে মনে হচ্ছে। তবে বৃষ্টি বাড়লে ক্ষতির পরিমাণ আরো বেড়ে যাবে।

এছাড়া অতি বৃষ্টির ফলে পানি বাড়তে থাকায় বিভিন্ন পুকুর ও মাছের ঘের তলিয়ে যাওয়ার আশংকা করা হচ্ছে। এতে ব্যাপক ক্ষতি হবে বলে ইউনিয়নের কৃষকদের কাজ থেকে তথ্য নিয়ে জানা যায়। পুকুর ও মাছের ঘের তলিয়ে গেলে মৎস্য চাষীরা আরো বেশি ক্ষতির আশঙ্কা করছেন।

পটুয়াখালী জেলা প্রশাসক মোহাম্মদ কামাল হোসেন জানান, রোববার দুপুরে আসন্ন ঘূর্ণিঝড় মোকাবেলায় প্রস্তুতিমূলক একটি সভা হয়েছে, ওই সভায় নির্বাহী কর্মকর্তারা উপস্থিত ছিলেন। সেখানে ঘূর্ণিঝড়ের প্রস্ততি সম্পর্কে আলোচনা হয়েছে। তবে সংকত তিন কিংবা চার ঘোষণা হলে জেলা প্রশাসনের পক্ষ থেকে কট্রোল রুম খোলা হবে। এছাড়াও ঘূর্ণিঝড় মোকাবিলায় সব প্রস্তুতি নেয়া হচ্ছে।

আরও পড়ুন- ’গলাচিপা রামনাবাদ নদীর দখল-দূষণ রোধ ও সংরক্ষণে করণীয়’ শীর্ষক আলোচনা সভা


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ...

নিউজ বিভাগ..