গ্রেনেড হামলার বিচার এই সরকারের আমলেই: কাদের

৭১বিডি২৪ডটকম ॥ অনলাইন ডেস্ক;


কাদের


আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘২১ আগস্ট গ্রেনেড হামলায় যে বিএনপি-জামায়াত জড়িত ছিল-সে বিষয়ে কোনো সন্দেহ নেই। হামলা পরবর্তী নানা ঘটনায় তা প্রমাণ হয়েছে। আর একই শক্তি বিচারিক আদালতে নানা অজুহাত তৈরি করে মামলাটি পেছানোর চেষ্টা করছে। কিন্তু তাদের সে চেষ্টা সফল হবে না। বর্তমান সরকারের আমলেই ২১ আগস্ট গ্রেনেড হামলার বিচার শেষ হবে।’

বৃহস্পতিবার রাজধানীর বনানী কবরস্থানে ২১ আগস্টের গ্রেনেড হামলায় নিহত প্রয়াত রাষ্ট্রপতি মো. জিল্লুর রহমানের স্ত্রী ও আওয়ামী লীগের সাবেক মহিলা বিষয়ক সম্পাদিকা বেগম আইভী রহমানের ত্রয়োদশ মৃত্যুবার্ষিকী উপলক্ষে তার কবরে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের ওবায়দুল কাদের এসব কথা বলেন।

শ্রদ্ধা নিবেদন ছাড়াও মিলাদ ও দোয়া মাহফিল, স্মরণসভা এবং আলোচনা সভাসহ নানা কর্মসূচির মধ্য দিয়ে আইভী রহমানের মৃত্যুবার্ষিকী পালিত হয়।

ওবায়দুল কাদের বলেন, ‘ষোড়শ সংশোধনী বাতিলের রায় নিয়ে বিএনপি আন্দোলন ও ক্ষমতায় যাওয়ার রঙিন খোয়াব দেখেছিল। তাদের রাজনৈতিক ফায়দা লোটার এই অপচেষ্টা ভণ্ডুল হয়ে গেছে। এই কারণে বিএনপি এখন এলোমেলো বক্তব্য দিচ্ছে।’

এর আগে ওবায়দুল কাদেরের নেতৃত্বে আওয়ামী লীগের পক্ষ থেকে আইভী রহমানের কবরে ফুলেল শ্রদ্ধা জানানো হয়। পরে তার রুহের মাগফেরাত কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়। এ সময় দলের কেন্দ্রীয় নেতাদের মধ্যে আবদুর রহমান, আহমদ হোসেন, একেএম এনামুল হক শামীম, হাবিবুর রহমান সিরাজ, ড. আবদুস সোবহান গোলাপ, সুজিত রায় নন্দী, ডা. রোকেয়া সুলতানা, ব্যারিস্টার বিপ্লব বড়ূয়া, নগর নেতা শাহে আলম মুরাদ প্রমুখ উপস্থিত ছিলেন।

পরে ঢাকা মহানগর আওয়ামী লীগ উত্তর ও দক্ষিণ, মহিলা আওয়ামী লীগ, জাতীয় শ্রমিক লীগ, কৃষক লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, যুব মহিলা লীগ, ছাত্রলীগ ও বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটসহ বিভিন্ন দল ও সংগঠন আইভী রহমানের কবরে শ্রদ্ধা জানায়।

এদিকে, আইভী রহমানের পরিবারের পক্ষ থেকে বাদ আছর মরহুমার বাসভবন রাজধানীর গুলশানের ‘আইভী কনকর্ড টাওয়ারে’ মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। আওয়ামী লীগসহ বিভিন্ন দল ও সংগঠনের নেতা, মন্ত্রী, সংসদ সদস্য, গণ্যমান্য ব্যক্তি ও মরহুমার স্বজন এবং শুভাকাঙ্খীরা মিলাদে যোগ দেন।

এ ছাড়া মরহুমার নিজ এলাকা কিশোরগঞ্জের ভৈরবে উপজেলা ও পৌর আওয়ামী লীগ কোরআনখানি, প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন, মিলাদ ও দোয়া মাহফিল এবং স্মরণসভা করেছে। তার ভৈরবের বাড়িতেও মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

“সমকাল”

Recommended For You

About the Author: HumayrA

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *