গোলাম মাওলা রনির বিরুদ্ধে আদালতে মামলা

:: ৭১বিডি২৪ডটকম :: রিপন বিশ্বাস ::


গোলাম মাওলা রনির বিরুদ্ধে আদালতে মামলা


:: গলাচিপা (পটুয়াখালী) :: গলাচিপার উলানিয়া বন্দরে গোলাম মাওলা রনি সরকারি অকৃষি খাস জমিতে পাকা ভবন নির্মান করায় স্থানীয় ভূমি দফতর তার বিরেুদ্ধে মামলা দায়ের করেছে।

আটখালী ইউনিয়ন সহকারি ভূমি কর্মকর্তা উপজেলা সহকারি কমিশনার ভূমি’র আদালতে এ মামলা দায়ের করেন।

আদালত থেকে বিবাদি গোলাম মাওলা রনি, তার স্ত্রী মোসা. কামরুন নাহার রুনু, বাবা সামসুদ্দিন মুন্সী ও মা মনোয়ারা বেগমের বিরুদ্ধে ১৯ ডিসেম্বর এ বিষয়ে জাবাব দেয়ার নোটিশ প্রদান করেন। তিনি নিজে আদালতে উপস্থিত না হয়ে লোক মারফত নোটিশের জবাব প্রদান করেন।

বৃহস্পতিবার ২০ ডিসেম্বর এ মামলার শুনানীর দিন নির্ধারন করা হয়েছে।

মামলার বিবরনে বলা হয়, উপজেলার উলানিয়া বন্দরে ২০০৭-০৮ সালে অকৃষি খাস জমি চান্দিনা ভিটি হিসাবে অস্থায়ীভাবে ব্যবসা করার জন্য .০৫ শতাংশ করে বিবাদিদের অনুকুলে ০২ শতাংশ জমি একসনা বন্দোবস্ত দেয়া হয়। কিন্তু শর্ত ভঙ্গ করে গোলাম মাওলা রনি পাকা দ্বিতল ভবন নির্মান করেছেন। বন্দোবস্তপ্রাপ্ত চান্দিনা ভিটি ব্যবসার উদ্দেশে ব্যবহার না করে পাকা ভবন নির্মান করে গোলাম মাওলা রনি ও তার পরিবারের লোকজন এ ভবনে বসবাস করছেন। এ ছাড়া বন্দোবস্ত নেয়া জমির চেয়ে আরও অতিরিক্ত জমি তিনি নিজরে দখলে রেখেছেন করে মামলায় উল্লেখ করা হয়। এসব জমি বন্দোবস্ত নেয়ার সময় তিনি আওয়ামী লীগের এমপি ছিলেন।

এদিকে তিনি এমপি থাকাকালীন তার সুদ্রশ্য ভবনের পিছনে খালে সরকারি টাকায় বাঁধ নির্মান করে লেক করেছিলেন। এতে খালের দুই পাড়ে বসবাসকারীরা শিকার হন জলাবদ্ধতার। তার দীর্ঘদিন জলাবদ্ধতা কারনে নানা সমস্যায় ভূগলেও এমপির দাপটে মুখ খলতে সাহস করেন নি।

Recommended For You

About the Author: HumayrA

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *