রবিবার, ২৯ জানুয়ারী ২০২৩, ১২:১৩ অপরাহ্ন

গোপনে ম্যানেজিং কমিটি গঠনের প্রতিবাদ ও বাতিলের দাবিতে এলাকাবাসীর মানববন্ধন

স্টাফ রিপোর্টার ; বরগুনা / ৬১ ভোট :
প্রকাশ : বৃহস্পতিবার, ২২ সেপ্টেম্বর, ২০২২

বরগুনার বামনা উপজেলায় গোপনে ম্যানেজিং কমিটি গঠনের প্রতিবাদ ও বাতিলের দাবিতে এলাকাবাসীর মানববন্ধন অনুষ্ঠিত।

বৃহস্পতিবার (২২শে সেপ্টেম্বর)বামনা লতাবুনিয়া বহুমুখী মাধ্যমিক বিদ্যালয়ের সামনে স্থানীয় গন‍্যমান্য ও অভিভাবকরা মানববন্ধন করেন।

জানা যায়, বরগুনা বামনা উপজেলার বুকাবুনিয়া ইউনিয়নের লতাবুনিয়া বহুমুখী মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকসহ একটি প্রভাবশালী মহল গঠনতন্ত্র উপেক্ষা ও আইন লংঘন করে ব্যক্তি পছন্দের লোকজন নিয়ে গোপনে ম্যানেজিং কমিটি গঠন করেছেন বলে অভিযোগ উঠছে।

আরও পড়ুন- বেতাগীর ছাত্রলীগ সভাপতির ইয়াবা সেবনের ছবি ভাইরাল! বললেন এটা ফান

এ নিয়ে ওই এলাকাবাসী শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকদের মাঝে ক্ষোভ বিরাজ করছে। এ দিকে এ পকেট কমিটি গঠনের পর থেকে বিদ্যালয়ের অভিভাবকরা তা অনতিবিলম্বে বাতিল করে নির্বাচনের মাধ্যমে নতুন কমিটি গঠনের দাবি জানিয়ে আসছে।

অভিযোগ সূত্রে জানা যায়,তফসিল সম্পর্কে জানার জন্য প্রিজাইডিং অফিসার (উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার )এর কাছে গেলে সে অভিযোগকারীকে জানায় কাগজপত্র স্কুলের প্রধান শিক্ষকের কাছে দিয়েছেন। পরবর্তীতে প্রধান শিক্ষকের কাছে তফসিল গ্রহণ করতে গেলে প্রধান শিক্ষক জানায় তফসিল ঘোষণা করবেন না। পরে তারা নিজেদের মত করে সকলের অগোচরে ৫ জন সদস্য নির্বাচিত করে গত ১৪-৯-২০২২ তারিখ জনাব সেন্টু কে সভাপতি নির্বাচিত করেন,। ম্যানেজিং কমিটির প্রবিধান ১৪ এবং ১৬(১) এর ক, খ, গ,ও ঘ মোতাবেক বর্তমান কমিটির মেয়াদ শেষ হওয়ার কমপক্ষে ৪৯ কর্ম দিবস পূর্বে তফসিল ঘোষণা করা অবশ্যই জরুরি বর্তমান কমিটির মেয়াদ আগামী ১৬-১০-২২ ইংরেজি তারিখ শেষ হবার কথা থাকলেও অদ্যবধি কমিটি গঠনের তফসিল ঘোষণা করেননি প্রধান শিক্ষক মোহাম্মদ ফরিদ হোসেন, এ ব্যাপারে স্কুলের অনেক অভিভাবক ও এলাকার লোকজন কিছুই জানে না।

এছাড়া স্থানীয় গণ্যমান্য ব্যক্তি অভিভাবকরা অভিযোগ করেন, প্রধান শিক্ষক ফরিদ হোসেন সাপ্তাহে দুই দিন স্কুলে আসেন তিনি বেশির ভাগই বাড়িতে থাকেন, এগুলো দেখার মতো কেউই নেই কারণ সভাপতি ঢাকায় থাকেন, আমরা চাই স্কুল পরিচালনার কমিটির সভাপতি যে ব্যক্তি হবে স্থানীয় গণ্যমান্য ব্যক্তি এবং সাবেক প্রধান শিক্ষক অথবা বুকাবুনিয়া ইউপি চেয়ারম্যানকে সভাপতি নির্বাচিত করতে পারেন।

অভিযোগের বিষয়ে প্রধান শিক্ষক ফরিদ হোসেন বলেন, সেন্টু সাহেব অনেক ভালো মানুষ। বিগত চারবার তিনি সভাপতি ছিলেন। এবারও তাকে স্থানীয় নেতাদের নিয়ে সমন্বয় করে সেন্টু সাহেব কে সভাপতি করা হয়েছে। গোপনে কমিটির বিষয়ে জানতে চাইলে প্রধান শিক্ষক বলেন, এ বিষয়ে আমি কিছু বলতে পারব না সেন্টু সাহেবের সাথে কথা বলেন।

বরিশাল মাধ্যমিক শিক্ষা বোর্ডের স্কুল পরিদর্শক রফিকুল ইসলাম খান বলেন, এ বিষয়ে আমাদের কাছে অভিযোগ জমা পড়েছে। অভিযোগের পরিপ্রেক্ষিতে আমরা বামনা শিক্ষা অফিসারের কাছে তদন্ত পাঠাবো। অভিযোগ তদন্ত করে আমাদের কাছে পাঠালে আমরা আইনানুগ ব্যবস্থা গ্রহন করবো।


আপনার মতামত লিখুন :
0 0 votes
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
আরো সংবাদ...

নিউজ বিভাগ..