গাজীপুরে পাঁচটি টাইমবোমা উদ্ধার : পুলিশ

৭১বিডি২৪: গাজীপুর সিটি করপোরেশনের কুনিয়াপাছর বালুরমাঠ এলাকা থেকে রোবাবার ভোরে একটি রিমোট কন্ট্রোলসহ পাঁচটি টাইমবোমা উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

আজ রোববার বেলা সাড়ে ১১টার দিকে বিশ্ব ইজতেমার আখেরি মোনাজাত শেষে সাংবাদিকদের এ তথ্য জানান গাজীপুর জেলার পুলিশ সুপার হারুন অর রশিদ।

শহীদ আহসানউল্লাহ মাস্টার স্টেডিয়ামে স্থাপিত পুলিশ নিয়ন্ত্রণকক্ষের পাশে স্থাপিত মিডিয়া সেন্টারে সংবাদ ব্রিফিংয়ে পুলিশ সুপার হারুন অর রশিদ এ তথ্য জানান।

হারুন অর রশিদ জানান, গোপন সংবাদের ভিত্তিতে ইজতেমাস্থল থেকে তিন কিলোমিটার দূরে জয়দেবপুর থানার পুলিশ গাজীপুর সিটি করপোরেশনের কুনিয়াপাছর বালুর মাঠ এলাকায় অভিযান চালায়। এ সময় বালুরমাঠ এলাকা থেকে পরিত্যক্ত অবস্থায় একটি রিমোট কন্ট্রোলসহ পাঁচটি টাইমবোমা উদ্ধার করেছে পুলিশ। পরে বোমাগুলো নিষ্ক্রিয় করা হয়।

প্রাথমিকভাবে পুলিশের ধারণা হচ্ছে, বিশ্ব ইজতেমায় নাশকতা ও আতঙ্ক সৃষ্টির জন্য দুর্বৃত্তরা এসব বোমা এনেছিল। পুলিশের ব্যাপক তৎপরতার কারণে দুর্বৃত্তরা সেগুলো ফেলে রেখে পালিয়ে যায়। তবে দুর্বৃত্তদের কাউকে গ্রেপ্তার করা সম্ভব হয়নি।

পুলিশ সুপার বলেন, ‘ভোর ৪টা ৪৫ মিনিটে টঙ্গী থেকে জয়দেবপুর চৌরাস্তা পর্যন্ত যানবাহন বন্ধ ছিল। এর মধ্যে তল্লাশি অব্যাহত ছিল। গোয়েন্দা তথ্য আমাদের কাছে ছিল। কুনিয়াপাছর বালুর মাঠে অভিযান চালিয়ে পাঁচটি টাইমবোমা ও একটি রিমোট আমরা উদ্ধার করেছি। সেগুলো আমরা নিষ্ক্রিয় করেছি। আমার মনে হয়, লাখ লাখ মুসল্লির মধ্যে আতঙ্ক সৃষ্টির চেষ্টা করেছিল একটি গোষ্ঠী।’

Recommended For You

About the Author: HumayrA

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *