গাইবান্ধা-৩ আসনে বিজয়ী আওয়ামী লীগ প্রার্থী ডা. ইউনুস আলী



একাদশ জাতীয় সংসদ স্থগিত গাইবান্ধা-৩ (সাদুল্যাপুর-পলাশবাড়ি) আসনে আওয়ামী লীগ প্রার্থী ডা. ইউনুস আলী সরকার বেসরকারি বিজয় হয়েছেন।

রোববার(২৭ জানুয়ারী) সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়ে চলে বিকাল ৪টা পর্যন্ত।

এরপর ভোট গণনা শেষে ফল ঘোষণা করা হয়। বেসরকারি তথ্যে জানা গেছে, মোট ভোট কাস্ট হয়েছে ১ লাখ ৬১ হাজার ৩০৪। এর মধ্যে বৈধ ভোট ১ লাখ ৫৮ হাজার ৭৭০ এবং বাতিল ভোটের সংখ্যা ২ হাজার ৫৩৪। ভোট কাস্ট হয়েছে শতকরা ৩৯.১৭ ভাগ।

নির্বাচনে মোট ৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। মহাজোটভুক্ত আওয়ামী লীগ প্রার্থী ডা. ইউনুস আলী সরকার (নৌকা) প্রতীকে নির্বাচনে অংশ নেন। অন্যরা প্রতিদ্বন্দ্বীরা হলেন জাপা (এ) প্রার্থী দিলারা খন্দকার (লাঙ্গল) ও জাসদ প্রার্থী এসএম খাদেমুল ইসলাম খুদি (মশাল), ন্যাশনাল পিপলস পার্টির মিজানুর রহমান তিতু (আম) এবং স্বতন্ত্র প্রার্থী আবু জাফর মো. জাহিদ (সিংহ)।

গাইবান্ধার সহকারি রিটানিং কর্মকর্তা ও জেলা নির্বাচন কর্মকর্তা মো. মাহবুবুর রহমান বলেন, রোববার শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। কোথাও কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি।ওই দুই উপজেলার ১৩২টি কেন্দ্রে ভোট গ্রহণ করা হয়। এতে  ২,৫০০ পুলিশ, বিজিবি ২০ প্লাটুন, র‌্যাব ২০ প্লাটুন ও ১ হাজার ৫৮৪ জন আনসার নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত ছিল।

গত ৩০ ডিসেম্বরের একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে ২০ ডিসেম্বর গাইবান্ধা-৩ আসনের ঐক্যফ্রন্ট প্রার্থী ড. টিআইএম ফজলে রাব্বি চৌধুরীর মৃত্যু হলে এ আসনের ভোট স্থগিত করা হয়। পরে পুনঃতফসিল অনুযায়ী ২৭ জানুয়ারি ভোট গ্রহণের তারিখ নির্ধারণ করা হয়।

Recommended For You

About the Author: HumayrA

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *