ব্রেকিং নিউজ
এনজিও শাখা ব্যবস্থাপকের হাতে নারীর শ্লীলতাহানি ও মারধোরের  অভিযোগ ! গলাচিপায় ক্লিনিক অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টার উদ্বোধন নারিকেল গাছ পরিষ্কার করতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট স্কুলছাত্রের মৃত্যু গলাচিপায় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা’র ৭৬তম জন্মদিন উদযাপিত ঝালকাঠি জেলা পরিষদ চেয়ারম্যান এ্যাড খান সাইফুল্লাহ পনির বামনায় আ,লীগের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত নলছিটিতে এক বৃদ্ধের আত্মহত্যা স্ত্রীকে খুন করে খাটের নীচে কাঁথায় প্যাঁচিয়ে রাখলেন স্বামী তালতলীতে ইভটিজিংয়ের প্রতিবাদ করায় (৬) জনকে আসামী করে মামলা বামনায় দীর্ঘ ১১ বছর পর অনুষ্ঠিত হচ্ছে উপজেলা আ,লীগ সম্মেলন! চলছে নানা আয়োজন
বুধবার, ০৫ অক্টোবর ২০২২, ০৩:১৬ পূর্বাহ্ন

’গলাচিপা রামনাবাদ নদীর দখল-দূষণ রোধ ও সংরক্ষণে করণীয়’ শীর্ষক আলোচনা সভা

স্টাফ রিপোর্টার ; গলাচিপা / ২২৩ ভোট :
প্রকাশ : সোমবার, ৯ মে, ২০২২
’গলাচিপা রামনাবাদ নদীর দখল-দূষণ রোধ ও সংরক্ষণে করণীয়’
বক্তব্য দিচ্ছেন সাইমুন রহমান এলিট (কালের কন্ঠ, গলাচিপা উপজেলা প্রতিনিধি)

পটুয়াখালীর গালাচিপায় “রামনাবাদ নদী দখল-দূষণ রোধ ও সংরক্ষণে করণীয়”-শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সোমবার (৯ মে) বেলা ১ টার সময় গলাচিপা পৌরসভার হলরুমে বাংলাদেশ পরিবেশ আইনিবিদ সমিতি (বেলা)’র আয়োজনে এ সভার করা হয়।

সভার আলোচনায় সভাপতিত্ব করেন সাইমুন রহমান এলিট (কালের কন্ঠ) গলাচিপা উপজেলা প্রতিনিধি, প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রধান অতিথি – সুশীল চন্দ্র বিশ্বাস প্যানেল মেয়র, গলাচিপা পৌরসভা। বিশেষ অতিথি ছিলেন কাউন্সিলর গোলাম সরোয়ার আখি, মহিলা কাউন্সিলর সাহিদা বেগম। “রামনাবাদ নদী দখল-দূষণ রোধ ও সংরক্ষণে করণীয়”-শীর্ষক আলোচনা সভায় সঞ্চালনায় করেন লিংকন বাইন বিভাগীয় সমন্বয়কারী বাংলাদেশ পরিবেশ আইনবিদ সমিতি (বেলা)।

আরও পড়ুন- মাটি খুঁড়তেই মিললো নিখোঁজ নারীর মরদেহ

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, কিছু অসাধু চক্র তাদের মনগড়া চর্চা ম্যাপ তৈরী করে রামনাবাদ নদীর মূল নকশা পরিবর্তন পরিবর্জন করে বাংলাদেশ সরকারের নদী কমিশন এবং সংশ্লিষ্ট দপ্তরকে বৃদ্ধঙ্গুলি দেখিয়ে নদী আজ দখলে চলে যাচ্ছে। তাই সরকারে কাছে জনস্বার্থে আমাদের দাবী নদীর মূল ম্যাপ বা নকশা যাতে কেউ পরিবর্তন করতে না পারে এ বিষয়ে সরকারের উর্ধ্বতন কর্মকর্তাদের হস্তক্ষেপ কামনা করেন।

পাশাপাশি সভাপতি সাইমুন রহমান এলিট তার বক্তব্যে বলেন, নদীর এই দূষণ রোধে সরকারের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের ত্বরিত ও কার্যকরী পদক্ষেপ একান্ত জরুরি। নদীর পার্শ্ববর্তী এলাকায় গড়ে ওঠা কারখানাগুলোকে কেমিক্যাল মিশ্রিত বর্জ্য পরিশোধন করার ব্যবস্থা করতে হবে। কৃষকদের অতিমাত্রায় রাসায়নিক সার ও কীটনাশক নির্ভর না হয়ে জৈবসার ব্যবহারে উদ্বুদ্ধ করা গেলে দূষণের মাত্রা অনেকাংশে কমে আসবে বলে বক্তব্য রাখেন।

আরও পড়ুন- গৃহহীন ও ভূমিহীনকে স্বপ্নের আলো দেখিয়েছেন বেতাগীর ইউএনও সুহৃদ সালেহীন


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ...

নিউজ বিভাগ..