গলাচিপা ও রাঙ্গাবালীর ২৬ জেলেসহ দু’টি ট্রলার ৭ দিন ধরে নিখোঁজ

৭১বিডি২৪.কম | উপজেলা করেসপন্ডেন্ট:


গলাচিপা ও রাঙ্গাবালীর ২৬ জেলেসহ দু’টি ট্রলার ৭ দিন ধরে নিখোঁজগলাচিপা(পটুয়াখালী): পটুয়াখালীর গলাচিপা ও রাঙ্গাবালী উপজেলার ২৬ জন জেলেসহ দু’টি ট্রলার ৭ দিন ধরে নিখোঁজ রয়েছে। মঙ্গলবার সন্ধ্যা পর্যন্ত নিখোঁজদের কোন সন্ধান মেলেনি। ইলিশ শিকারে গিয়ে বঙ্গোপসাগর থেকে তারা নিখোঁজ হন। পরিবারের লোকজন তাদের নিজেদের উদ্যোগে নিখোঁজদের খোঁজ চালিয়ে যাচ্ছেন।

সংশ্লিষ্ট জেলেদের পারিবারিক সূত্রে জানা গেছে, ইলিশ ধরায় নিষেধাজ্ঞা উঠে যাওয়ার পর গত ৩ নবেম্বর গলাচিপার দক্ষিণ পানপট্টি গ্রামের ট্রলার মালিক মোঃ ˆসয়দ হাওলাদার ১৬ জন জেলে নিয়ে গভীর বঙ্গোপসাগরে যান। একইদিন রাঙ্গাবালী উপজেলার বড়বাইশদিয়া ইউনিয়নের কাজীকান্দা গ্রামের জেলে দাদন হাওলাদার তার ট্রলারে ৯ জন জেলেকে সাগরে পাঠান। কিন্তু এরপর থেকে এ সকল জেলে ট্রলারসহ নিখোঁজ রয়েছেন। জেলেদের পরিবারের লোকজনসহ এলাকাবাসী ধারণা করছেন বঙ্গোপসাগরে সৃষ্ট নিন্মচাপ নাডার প্রভাবে সাগরে ব্যাপক জলোচ্ছাসের সৃষ্টি হয় এবং সাগর উত্তাল হয়ে ওঠে। ঢেউ ও জলোচ্ছাসের কবলে পড়ে জেলেরা ট্রলার ডুবির শিকার হয়েছেন। নিখোঁজ জেলেরা হচ্ছেন, দক্ষিণ পানপট্টি গ্রামের মোঃ ˆসয়দ হাওলাদার, মাসুম হাওলাদার, নজরুল ইসলাম নয়ন, রাকিব সিকদার, আঃ রব বেপারী, বোয়ালিয়া গ্রামের সিদ্দিক পাহলান, শফিউদ্দিন সিকদার, নলুয়াবাগী গ্রামের নান্নু মাতবর, মাহাবুল, ফারুক মৃধা, সবুজ, সাহাবুদ্দিন, কলাপাড়া উপজেলার লালুয়া গ্রামের শাহিন, চুন্নু মিয়া, মোস্তফা মৃধা, জহুরুল মৃধা, বাবুল মৃধা, রাঙ্গাবালী উপজেলার কাজীকান্দা গ্রামের মনির মাঝি, আবদুল হাই হাওলাদার, মেহেদি হাসান, শাকিল, মোঃ সোহেল, মোঃ শামিম, এরশাদ হোসেন, আনোয়ার হোসেন ও তুলাতলী গ্রামের অনন্ত দাস। ।
নিখোঁজদের সন্ধান না মেলায় জেলে পরিবার গুলোতে চলছে শোকের মাতম। অনেকেই নিজেদের উদ্যোগে নিখোঁজদের অনুসন্ধান করছেন। উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা অঞ্জন বিশ্বাস জেলেসহ দু’টি ট্রলার নিখোঁজ সংবাদের সত্যতা স্বীকার করেছেন।

Recommended For You

About the Author: HumayrA

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *