June 22, 2024, 10:19 am
শিরোনাম :
পাথরঘাটায় কনিষ্ঠ উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হলেন এনামুল হোসেইন “পুরাতন নয়, চাই নতুন নেতৃত্ব ! এনামুল আমাদের আশা- আকাঙ্ক্ষার প্রতীক”  গলাচিপায় সিপিপি স্বেচ্ছাসেবকদের দিনব্যাপী দক্ষতা উন্নয়ন কর্মশালা অনুষ্ঠিত গলাচিপায় দুর্যোগ ব্যবস্থাপনা বিষয়ে দক্ষতা উন্নয়ন প্রশিক্ষণ পাথরঘাটায় উপজেলা নির্বাচনে এমপি কন্যার ক্ষমতা অপব্যবহারের প্রতিবাদে সংবাদ সম্মেলন গলাচিপায় টমটম উল্টে জিহাদ নামের কিশোরের মৃত্যু, আহত ২ পাথরঘাটায় চেয়ারম্যান প্রার্থী এনামুলের ওপর অতর্কিত হামলা ঘূর্ণিঝড় রেমালে গলাচিপায় প্রায় ১৫০ কোটি টাকার ক্ষয়ক্ষতি রাঙ্গাবালীতে মোটরসাইকেল প্রতীকের নির্বাচনী পথসভা গলাচিপায় উপজেলা চেয়ারম্যান হিসেবে ওয়ানা মার্জিয়া নিতুর বিজয়

গলাচিপায় যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপিত

স্টাফ রিপোর্টার ; গলাচিপা
গলাচিপায় যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপিত

আজ ২৬ শে মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস। পটুয়াখালীর গলাচিপায় নানা আয়োজন ও উৎসবমুখর পরিবেশে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপিত হয়েছে।

আজ শনিবার ভোর ৫টা ১২ মিনিটে ৩১ বার তোপধ্বনির মধ্য দিয়ে দিবসটির কার্যক্রম শুরু করা হয়। সূূূূূূূূূূূূূূূূূূূূূূূূর্যোদয়ের সঙ্গে সঙ্গে সকল সরকারি-বেসরকারি, বাণিজ্যিক ও আবাসিক ভবনগুলোতে জাতীয় পতাকা উত্তোলন করা হয়।

সকাল ৬টায় উপজেলা মুক্তিযুদ্ধের স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করেন পটুয়াখালী-৩ আসনের সংসদ সদস্য (এমপি) এসএম শাহজাদা। এ ছাড়া উপজেলা প্রশাসন, গলাচিপা প্রেসক্লাব, বিভিন্ন রাজনৈতিক সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন এবং শিক্ষা প্রতিষ্ঠানের প্রতিনিধিরা পুস্পস্তবক অর্পণ করে।

সকাল ৮টায় বাংলাদেশ-তুরস্ক ফ্রেন্ডশিপ স্কুল মাঠে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। পরে সেখানে পুলিশ, আনসার ভিডিপি, রোভার স্কাউট, বয়স্কাউট, গার্লস গাইড, কাবস্কাউট এবং বিভিন্ন স্কুল, কলেজ ও মাদ্রাসার ছাত্র-ছাত্রীদের অংশগ্রহণে কুচকাওয়াজ ও শরীরচর্চা প্রদর্শনী অনুষ্ঠিত হয়।

আরও পড়ুন- গ্রাম্য ধাত্রীর অব‌্যাবস্থাপনায় সন্তান প্রসাব করা‌তে গিয়ে প্রাণ গেলো সালমার

দিবসটি উদযাপন উপলক্ষে উপজেলা প্রশাসন মুক্তিযুদ্ধের স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ, আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন, কুচকাওয়াজ ও শরীরচর্চা প্রদর্শন, মুক্তিযোদ্ধা ও তাদের পরিবারের সদস্যদের সংবর্ধনা, মুক্তিযুদ্ধের বধ্যভূমি স্মৃতিসৌধে পুস্পস্তাবক অর্পণ, বিভিন্ন ক্রীড়া ও প্রীতি ফুটবল প্রতিযোগিতা, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে।

আরও পড়ুন- হাত পা বাঁধা অবস্থায় ভুট্টা ক্ষেত থেকে শিশুর মৃতদেহ উদ্ধার

এসময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মুহম্মদ শাহিন শাহ্ , উপজেলা নির্বাহী অফিসার আশিষ কুমার, সহকারি কমিশনার (ভূমি) মো. নজরুল ইসলাম, পৌর মেয়র আহসানুল হক তুহিন, গলাচিপা থানার অফিসার ইনচার্জ (ওসি) এম আর শওকত আনোয়ার ইসলাম, উপজেলা আওয়ামীলীগের সভাপতি অধ্যাপক সন্তোষ দে, সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা টিটু প্রমুখ।

এ ছাড়াও হাসপাতাল ও এতিমখানায় বিশেষ খাবার এবং বিভিন্ন মসজিদ ও মন্দিরে দোয়া মোনাজাত ও প্রার্থনার আয়োজন করা হয়।

আরও পড়ুন- ‘হ্যালো ঝালকাঠি’ গাইডের মোড়ক উম্মোচন করলেন- এমপি আমু


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুকে আমরা