গলাচিপায় প্লাস্টিকের ঝুড়ি থেকে এক নবজাতক কন্যা শিশু উদ্ধার (ভিডিও)

৭১বিডি২৪ডটকম | স্টাফ রিপোর্টার | গলাচিপা( পটুয়াখালী ) :

গলাচিপায় প্লাস্টিকের ঝুড়ি থেকে এক নবজাতক কন্যা শিশু উদ্ধার

পটুয়াখালীর গলাচিপা উপজেলায় মহিলা ভাইস চেয়ারম্যান ওয়ানা মার্জিয়া নিতুর বাসার পাশে পরিত্যক্ত অবস্থায় প্লাস্টিকের ঝুড়িতে ফেলে যাওয়া এক নবজাতক কন্যা শিশুকে উদ্ধার করা হয়েছে।

বৃহস্পতিবার (২১ ফেব্রুয়ারি) দিবাগত রাত ২টার শহরের ১নং ওয়ার্ডের মহিলা ভাইস চেয়ারম্যান ওয়ানা মার্জিয়া নিতুর বাসার পাশে ফেলে রাখা ঝুড়িথেকে ওই নবজাতককে উদ্ধার করা হয়।

গলাচিপা উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান ওয়ানা মার্জিয়া নিতু জানান, বৃহস্পতিবার রাতে ভাষা শহীদদের শ্রদ্ধা জানিয়ে বাসায় এসে ঘুমাতে যান। তখন রাত ২টার দিকে বাইরে অনেকক্ষণ ধরে ছোট শিশুর কান্না শুনতে পান। তখন তিনি দরজা খুলে বাইরে গিয়ে দেখেন তার থাকার ঘরের পাশে পরিত্যক্ত প্লাস্টিকের ঝুড়ির মধ্যে কাঁথা মোড়ানো একটি নবজাতক। প্রথমে ভয় পেয়ে লোকজন ডেকে শিশুটিকে উদ্ধার করেন ঘরে নিয়ে যান এবং থানায় খবর দেন। শুক্রবার সকালে গলাচিপা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আক্তার মোর্শেদকে অবহিত করে এবং নবজাতককে নিয়ে উপস্থিত হয়ে থানায় একটি জিডি করেন।

নিতু আরও জানান, শুক্রবার সকালে স্বাস্থ্য পরীক্ষার জন্য গলাচিপা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। কর্তব্যরত ডাক্তার মোঃ মেজবাহউদ্দিন স্বাস্থ্য পরীক্ষা শেষে সুস্থ আছেন বলে জানান।

নিতু বলেন, প্রকৃত অভিভাবক খুঁজে পেলে আইনিভাবে তাদের কাছে তুলে দেবো। না পেলে শিশুটি আমার সন্তান হিসেবে আমার কাছে বড় হবে।

গলাচিপা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত চিকিৎসক মো. মেজবাহ উদ্দিন বলেন, ধারণা করা হচ্ছে দুই দিন আগে শিশুটির জন্ম হয়েছে। তবে শিশুটি এখন সুস্থ রয়েছে।

উপজেলা সমাজ সেবা কর্মকর্তা মো. অলিউল ইসলাম বলেন, আপাতত থানায় জিডির পর নবজাতক কন্যা শিশুটিকে মহিলা ভাইস চেয়ারম্যানের কাছে জিম্মা রাখা হয়েছে। রবিবার বরিশাল অফিসের সঙ্গে আলোচনা করে ব্যবস্থা নেওয়া হবে।

এ ব্যাপারে গলাচিপা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আখতার মোর্শেদ ৭১বিডি২৪ডটকমকে বলেন, হ্যা নবজাতক কন্যা শিশুটিকে থানায় নিয়ে আসার পরে একটি সাধারণ ডায়েরিভূক্ত করে গলাচিপা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রেরণ করা হয়েছে এবং মহিলা ভাইস চেয়ারম্যান ওয়ানা মার্জিয়া নিতুর দায়িত্বে রাখার অনুরোধ করা হয়। 

Recommended For You

About the Author: HumayrA

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *