বুধবার, ২৬ জানুয়ারী ২০২২, ০৭:২১ অপরাহ্ন

গলাচিপায় নানা আয়োজনে ছাত্রলীগের ৭৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত

স্টাফ রিপোর্টার, গলাচিপা / ৬৬ ভোট :
প্রকাশ : মঙ্গলবার, ৪ জানুয়ারী, ২০২২

দেশের প্রাচীন ও ঐতিহ্যবাহী সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ, ১৯৪৮ সালের ৪ জানুয়ারি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সংগঠনটি প্রতিষ্ঠা করেন। তৎকালীন তরুণ নেতা শেখ মুজিবের পৃষ্ঠপোষকতায় এক ঝাঁক মেধাবী তরুণের উদ্যোগে সেদিন যাত্রা শুরু করে। আজ সেই ছাত্রলীগের ৭৪তম প্রতিষ্ঠাবার্ষিকী

পটুয়াখালীর গলাচিপায় নানা আয়োজনে উৎসবমুখর পরিবেশের মধ্যে দিয়ে মঙ্গলবার (৪জানুয়ারি) ছাত্রলীগের ৭৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত হয়েছে।

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে উপজেলা ছাত্রলীগের উদ্যোগে আলোচনা সভা ও র‌্যালি অনুষ্ঠিত হয়েছে। প্রতিষ্ঠাবার্ষিকী সফল করার লক্ষ্যে উপজেলা ছাত্রলীগ বিভিন্ন কর্মসূচি পালন করে। কর্মসূচির শুরুতে উপজেলা ছাত্রলীগ দলীয় কার্যালয়ের সামনে সোমবার সকাল ৭টা ১ মিনিটে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন এবং সকাল ৭টা ৩০ মিনিটে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করে।

বেলা সাড়ে ১১ টায় পৌরমঞ্চে পবিত্র কোরআন তেলাওয়াতের মাধ্যমে এক আলোচনা সভার মধ্য দিয়ে অনুষ্ঠানের মূল কার্যক্রম শুরু করা হয়। পরে উপজেলা ছাত্রলীগ সকল পর্যায়ের নেতা-কর্মীদেরকে নিয়ে কেক কাটা অনুষ্ঠান পালন করে।

পড়ে দুপুর সাড়ে ১২ টায় উপজেলা ছাত্রলীগের উদ্যোগে দলীয় কার্যালয়ের সামনে পৌরমঞ্চ চত্বর থেকে এক বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালিটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়।

উপজেলা ছাত্রলীগের সভাপতি শরীফ আহমেদ আসিফের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মো. জাহিদ হোসাইনের সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা আওয়ামী লীগ সভাপতি অধ্যাপক সন্তোষ দে।

সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা টিটো ও উপজেলা পরিষদ চেয়ারম্যান মু. শাহীন শাহ।

সভায় আরও উপস্থিত ছিলেন পৌর মেয়র আহসানুল হক তুহিন, সাবেক সাধারণ সম্পাদক গলাচিপা উপজেলা ছাত্রলীগ ও যুগ্ম সাধারণ সম্পাদক উপজেলা আওয়ামীলীগ জনাব শাহ্ আলম সরদার, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ও আওয়ামী লীগ নেতা মাইনুল ইসলাম রনো, সাবেক ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র নেতা এবং বাংলাদেশ কেন্দ্রীয় ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের সদস্য ও গলাচিপা উপজেলা আওয়ামী লীগের অন্যতম সদস্য আলহাজ্ব এডভোকেট মোঃ ফখরুল ইসলাম মুকুল, মহিলা ভাইস চেয়ারম্যান ওয়ানা মার্জিয়া নিতু, গলাচিপা উপজেলার গজালিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ হাবিব বিশ্বাস, উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি মেহেদী মাসুদ জুয়েল, প্রচার সম্পাদক কাওসার আহম্মেদ তালুকদার, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক সমির কৃষ্ণ পাল, দপ্তর সম্পাদক সমির দেবনাথ, সহ-দপ্তর সম্পাদক মো. শাহিন মোল্লা, উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারন সম্পাদক মাহমুদ হাসান ডিউক, সভাপতি ইসরাত হোসেন আব্বাস, উপজেলা ছাত্রলীগের সাবেক আহŸায়ক ফরিদ আহসান কচিন, পৌর ছাত্রলীগের সভাপতি মাহমুদ হাসান মেহেরান, সাধারণ সম্পাদক মো. বাপ্পি হাওলাদার, গলাচিপা সরকারি ডিগ্রি কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি মো. রনি খান, সাধারণ সম্পাদক রবিউল হাসান রবি প্রমুখ।

এছাড়া সভায় সাবেক ছাত্রলীগ নেতৃবৃন্দ, আওয়ামী লীগ, যুবলীগ, উপজেলা  ছাত্রলীগ, পৌর ছাত্রলীগ ও সকল ইউনিয়ন ছাত্রলীগের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ...