বুধবার, ০৮ ডিসেম্বর ২০২১, ০২:৫৯ অপরাহ্ন

গলাচিপায় জাতীয় সমবায় দিবস পালিত

সাজ্জাদ আহমেদ মাসুদ, গলাচিপা (পটুয়াখালী) / ২৯ ভোট :
প্রকাশ : রবিবার, ৭ নভেম্বর, ২০২১
সমবায় দিবস

‘বঙ্গবন্ধুর দর্শন, সমবায়ে উন্নয়ন’ এ প্রতিপাদ্যের আলোকে পটুয়াখালীর গলাচিপায় যথাযোগ্য মর্যাদায় ৫০তম জাতীয় সমবায় দিবস পালিত হয়েছে। বাংলাদেশের সুবর্ণজয়ন্তী ও বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে এ দিবসটি পালনে এটি আলাদা গুরুত্ব পেয়েছে।

এ উপলক্ষে শনিবার সকাল ১০টায় উপজেলা পরিষদ চত্বরে উপজেলা প্রশাসন ও সমবায় বিভাগের আয়োজনে আনুষ্ঠানিকভাবে জাতীয় ও সমবায় পতাকা উত্তোলন করা হয়। পরে উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা সমবায় বিভাগের উদ্যোগে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী অফিসার আশিষ কুমারের সভাপতিত্বে ও উপজেলা পল্লীউন্নয়ন কর্মকর্তা মাহবুব হাসান শিবলীর সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পটুয়াখালী-৩ আসনের সংসদ সদস্য এসএম শাহজাদা। বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মুহাম্মদ সাহিন। অন্যান্যের মধ্যে আরও উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি হাজী মু. মজিবর রহমান, বীর মুক্তিযোদ্ধা মো. নিজাম উদ্দিন তালুকদার, উপজেলা সমবায় অফিসার মো. কামরুল আহসান মিঞা প্রমুখ। এছাড়া সভায় বিভিন্ন সরকারি ও বেসরকারি কর্মকর্তা, বিভিন্ন রাজনৈতিক নেতৃবৃন্দ, জনপ্রতিনিধি, মুক্তিযোদ্ধা, সুশীল সমাজ, গণমাধ্যমকর্মী ও সমবায়ীবৃন্দ উপস্থিত ছিলেন ।

প্রধান অতিথি এমপি এসএম শাহজাদা বলেন, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন ছিল সোনার বংলা গড়ার। তিনি আজ নেই, তাঁর স্বপ্ন বাস্তবায়ন করার লক্ষ্যে তাঁর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা আজ দিনরাত কাজ করে যাচ্ছেন। সমবায় সমিতি সোনার বাংলা গড়ার লক্ষ্যে যুব উন্নয়ন ট্রেনিং দিয়ে যুবক ও যুবতীদের নিজের পায়ে দাঁড়াতে এবং বাংলাদেশকে স্বাবলম্বী করে যাচ্ছে।

ৎএমপি এসএম শাহজাদা ‘বঙ্গবন্ধুর দর্শন, সমবায়ে উন্নয়ন’ শীর্ষক আলোচনা সভায় বঙ্গবন্ধুর জীবন আদর্শ ও রাজনৈতিক কর্মকান্ডের উপরে বিভিন্ন দিকনির্দেশনামূলক বক্তব্য উপস্থাপন করেন।

এছাড়াও তিনি ‘সমবায়ের দর্শন, টেকসই উন্নয়ন’ এবং ‘দশের লাঠি একের বোঝা, সমবায়ের পথটি সোজা’ এসব ¯েøাগানের তাৎপর্য সম্পর্কে বিশদ আলোচনা করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ...