গলাচিপায় জাতীয় দূর্যোগ প্রস্তুতি দিবস পালিত


গলাচিপায় জাতীয় দূর্যোগ প্রস্তুতি দিবস পালিত


“দূর্যোগ মোকাবিলায় প্রস্তুতি হ্রাস করবে জীবন ও সম্পদের ঝুঁকি” এই প্রতিপাদ্যের আলোকে গলাচিপা উপজেলা প্রশাসন ও দূর্যোগ ব্যবস্থাপনা কমিটির আয়োজনে এবং কোস্ট ট্রাস্ট ও জলবায়ু ফোরাম এর সহযোগিতায় গলাচিপা উপজেলায় দূর্যোগ প্রস্তুতি দিবস উপলক্ষ্যে ব্যানার, ফেস্টুন সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী, শিক্ষক, জনপ্রতিনিধি ও গণমাধ্যম কর্মীদের সমন্বয়ে এ বর্ণাঢ্য র‌্যালী অনুষ্ঠিত হয়। র‌্যালীটি গলাচিপা শহর প্রদক্ষিণ করে উপজেলা পরিষদ হল রুমে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সহকারী কমিশনার (ভূমি) গলাচিপা জনাব সুহৃদ ছালেহীন।

বক্তব্য রাখেন মাধ্যমিক শিক্ষা অফিসার মো. গোলাম মোস্তফা, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা তপন কুমার ঘোষ, উপজেলা সিপিপি সহকারী পচিালক এস.এম মাহতাবুল বারী ও প্রেসক্লাব সভাপতি খালিদ হোসেন মিলটন প্রমুখ। সভায় দূর্যোগ মোকাবেলায় জনপদের মানুষকে সচেতন করার লক্ষ্যে এবং দূযোর্গ মোকাবেলায় দূর্যোগের পূর্বে এবং দূযোর্গ চলাকালীন সময়ে মানুষের জীবন ও সম্পদ রক্ষায় এবং প্রাণী সম্পদকে নিরাপদ আশ্রয়ে নেওয়ার জন্য বক্তারা দিক নির্দেশনামূলক বক্তব্য প্রদান করেন।

এছাড়া অনুষ্ঠানে কোস্ট ট্রাস্ট পটুয়াখালী জেলা প্রোগ্রাম অফিসার পিন্টু বিশ্বাস ও জলবায়ু ফোরাম, গলাচিপা উপজেলার সভাপতি গাজী মোস্তফা কামাল ও সিএইচডিপি নির্বাহী পরিচালক রিনা বেগম উপস্থিত ছিলেন। আলোচনা শেষে চিত্রাংকন প্রতিযোগিতা ও রচণা প্রতিযোগিতার বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।


৭১বিডি২৪ডটকম/স্টাফ রিপোর্টার/গলাচিপা (পটুয়াখালী)

Recommended For You

About the Author: HumayrA

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *