রবিবার, ০৫ ফেব্রুয়ারী ২০২৩, ০৪:৫৫ পূর্বাহ্ন

গলাচিপায় জমি নিয়ে বিরোধের জেরে বৃদ্ধকে কুপিয়ে হত্যা

স্টাফ রিপোর্টার ; গলাচিপা / ৬৭৯ ভোট :
প্রকাশ : মঙ্গলবার, ২৬ জুলাই, ২০২২
গলাচিপায় জমি সংক্রান্ত বিরোধে বৃদ্ধকে কুপিয়ে হত্যা

পটুয়াখালীর গলাচিপার চরকাজল ইউনিয়নের জমি নিয়ে বিরোধের জেরে মো. নুরু খাঁন (৫৫) নামের এক ব্যক্তিকে কুপিয়ে হত্যার ঘটনা ঘটেছে। আরও গুরুতর আহত হয়েছে নুরুর ছেলে রাসেল (১৬) ও ভাতিজা রোমান (২৫) ।

সোমবার (২৫ জুলাই) চরকাজল ইউনিয়নের মুজিব নগর দাখিল মাদ্রাসা সংলগ্ন এলাকায় রাতে এ ঘটনা ঘটে।

এলাকাবাসী ও থানা পুলিশ সূত্র জানায়, চরকাজল- চরবিশ্বাস ইউনিয়নের সীমান্তবর্তী ভুঁইয়ার স্লুইস বাজার সংলগ্ন এলাকায় দীর্ঘদিন যাবৎ জমি সংক্রান্ত বিষয় নিয়ে রনির বাবা মন্নান ভুঁইয়া ও নুরু খানের বিরোধ চলিয়া আসছিল। এরই জের ধরে রাত ৮টার দিকে মুজিবনগর দাখিল মাদ্রাসার পূর্ব পাশের চৌরাস্তায় ফেলে রনি ও তার বাহিনীর সদস্যরা নুরু খানকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যা করে। এসময় তার ভাই শহজাহান, ছেলে নোমান ও ভাতিজা রাসেল বাঁচাতে এগিয়ে আসলে তাদের ধারাল অস্ত্র দিয়ে কুপিয়ে গুরুতর আহত করা হয়।

আরও পড়ুন- প্রভাবশালী পিতা ও পুত্রের বিরুদ্ধে অবৈধভাবে জমি দখলের অভিযোগ

স্থানীয়দের সহযোগীতায় গলাচিপা থানা পুলিশ উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে কর্তাব্যরত চিকিৎসক নুরু খান কে মৃত ঘোষণা করেন। এছাড়া আহত দু’জনের আঘাত গুরুতর জখমপ্রাপ্ত হওয়ায় প্রাথমিক চিকিৎসা শেষে বরিশাল (শেবাচিম) হাসপাতালে নেওয়া হয়।

গলাচিপা থানার ওসি এম আর শওকত আনোয়ার এই ঘটনাকে নৃশংস হত্যাকান্ড উল্লেখ করে বলেন, এ নিয়ে একাধিকবার থানায় সালিশ বৈঠক হয় কিন্তু কোন সূরাহ হয়নি। নিহতের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পটুয়াখালী মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে প্রেরণ করা হয়েছে।

তিনি আরও জানান, চর কাজল ইউনিয়নের চর শিবা এলাকায় নুরু খা হত্যা মামলার এজাহার নামীয় ৫ আসামি গ্রেফতার। এজাহার নামীয় ৩০ জন এবং অজ্ঞ ত ১০/১৫ জনের বিরুদ্ধে হত্যা মামলা রুজ করা হইয়াছে।


আপনার মতামত লিখুন :
0 0 votes
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
আরো সংবাদ...

নিউজ বিভাগ..