April 13, 2024, 12:49 pm
শিরোনাম :

গলাচিপায় চাকরি স্থায়ীকরণের দাবিতে মানববন্ধন

স্টাফ রিপোর্টার ; গলাচিপা

পটুয়াখালীর গলাচিপা ও রাঙ্গাবালী উপজেলার পরিবার পরিকল্পনা এবং মা ও শিশু প্রজনন স্বাস্থ্যসেবায় নিয়োজিত পেইড পিয়ার ভলান্টিয়ারদের চাকরি স্থায়ী করণের দাবিতে গলাচিপায় মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে।

রবিবার বেলা ১১ টায় গলাচিপা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনের সড়কে উপজেলা পেইড পিয়ার ভলান্টিয়াররা ঘন্টাব্যাপি এ মানববন্ধন কর্মসূচির আয়োজন করেন।

মানববন্ধনে বক্তব্য রাখেন পিপিভির উপজেলা শাখার সভাপতি ইসরাত জাহান কনিকা, সাধারণ সম্পাদক সালমা, সারিয়া মিতু, শিমু, ইশিতা, রৌচি, লিজা, মহুয়া, তারান্না প্রমুখ।

বক্তারা বলেন, আমাদের নিয়োগ দেয়ার পর থেকে উপজেলায় করোনাকালিন সময়ে জীবনের ঝুঁকি নিয়ে কাজ করেছি। নবজাতক শিশু সেবা, স্বাস্থ্য সেবা, গর্ভবতী মায়েদের সেবা, নবদম্পতি সেবা, কিশোর-কিশোরী, পরিবার পরিকল্পনা রোধ কল্পে বাস্তবায়ন ও মৃত্যু তালিকা প্রনয়নসহ বিভিন্ন মাঠ পর্যায়ের সেবা আমরা অত্যন্ত দক্ষতার সাথে পালন করে আসছি। করোনাকালিন সময়ে উক্ত দায়িত্ব পালন করতে গিয়ে আমাদের অনেক ভলান্টিয়ার করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুর সম্মুখীন হয়েছেন। উক্ত পদে আমরা যারা চাকরি করে আসছি আমরা সবাই সু-শিক্ষিতা, অনেকেই বিধবা, স্বামী পরিত্যক্তা এবং আমাদের অনেকেরই চাররির বয়স অতিবাহিত হয়েছে। বর্তমানে এই চাকরি আমাদের সন্তানাদিদের নিয়ে বাঁচার একমাত্র অবলম্বন। তাই আমরা আমাদের চাকরি স্থায়ীকরণের লক্ষ্যে মাননীয় প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণকল্পে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী ও সচিব মহোদয়ের কাছে জোর দাবি জানাচ্ছি। মানববন্ধন শেষে উপজেলা নির্বাহী অফিসারের মাধ্যমে জেলা প্রশাসকের বরাবরে ভলান্টিয়াররা স্মারক লিপি প্রদান করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুকে আমরা