গলাচিপায় ঘূর্ণিঝড় ১২ নভেম্ব নিহতদের স্মরণে নানা কর্মসূচি পালিত

:: ৭১বিডি২৪ডটকম :: রিয়াদ হোসাইন ::


গলাচিপায় ঘূর্ণিঝড় ১২ নভেম্ব নিহতদের  স্মরণে নানা কর্মসূচি পালিত


:: গলাচিপা (পটুয়াখালী) :: ১২ নভেম্বর উপকূল দিবস ঘোষণার দাবীতে গলাচিপায় ‘উপকূলীয় উন্নয়ন ও গবেষণা ফোরাম’ এর উদ্যোগের নানা কর্মসূচির মধ্য দিয়ে দিবসটি পালিত হয়েছে।

এ উপলক্ষে সোমবার বেলা ১১টায় উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে স্মারক লিপি প্রদান করা হয়েছে।

বিকেলে গলাচিপা উপকূলীয় উন্নয়ন ফোরামের উদ্যোগে আবদুল গণি স্মৃতি পাঠাগার চত্তরে ১২ নভেম্বর প্রলয়ঙ্করী ঘূর্ণিড়ের আঘাতে নিহত ও ‘সিডরে’ নিহতদের স্মরণে মোমবাতি প্রজ্জ্বল করা হয়।

এর পর সন্ধ্যা সাড়ে সাতটায় আবদুল গণি স্মৃতি পাঠাগার চত্তরে ভয়াল ১২ নভেম্বর ও সিডরের উপর নির্মিতি তথ্যচিত্র প্রদর্শন করা হয়।

এসময় উপকূল উন্নয়ন ফোরামের সভাপতি শংকর লাল দাশের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, গলাচিপা উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহ মো. রফিকুল ইসলাম।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, গলাচিপা উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মো. রুহুল আমিন ভূঁইয়া, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক সর্দার মু. শাহ আলম, গলাচিপা প্রেস ক্লাবের সভাপতি খালিদ হোসেন মিলটন, গলাচিপা বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল হালিম মিয়া, সাবেক শিক্ষক সজল দত্ত, আব্দুল গণি স্মৃতি পাঠাগারের সভাপতি অনিল চন্দ্র মন্ডল, গলাচিপা উপজেলা সিপিপি’র সহকারী পরিচালক কে.এম মাহতাবুল বারি, গলাচিপা থিয়েটারের সাধারণ সম্পাদক সাইমুন রহমান এলিট, উপকূলীয় উন্নয়ন ও গবেষণা ফোরামের সদস্য রাকিবুল হাসান রুসেল, সবজু কুমার পাল, ইসরাত হোসেন মাসুদ, হাফিজুর রহমান ও বিভিন্ন সংগঠন এবং সাধারণ মানুষ এ কর্মসূচিতে অংশ নেয়। ১২ নভেম্বর উপকূল বিদস ঘোষণার দাবীতে সংহতি ঘোষণা করে কর্মসূচিতে অংশ নেয়, গলাচিপা প্রেসক্লাব, আবদুল গণি স্মৃতি পাঠাগার, গলাচিপা থিয়েটার।

Recommended For You

About the Author: HumayrA

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *