ব্রেকিং নিউজ
শুক্রবার, ২৭ জানুয়ারী ২০২৩, ০৮:০৫ পূর্বাহ্ন

গলাচিপায় গণমানুষের ভালবাসায় সিক্ত হলেন সাবেক বিজিবি প্রধান লে. জেনারেল আবুল হোসেন

সাজ্জাদ আহমেদ মাসুদ, গলাচিপা (পটুয়াখালী) / ১১১৬ ভোট :
প্রকাশ : সোমবার, ২৫ জুলাই, ২০২২

গলাচিপায় গণমানুষের ভালবাসায় সিক্ত হলেন আগামী জাতীয় সংসদ নির্বাচনে পটুয়াখালী-৩ (গলাচিপা-দশমিনা) আসনে আওয়ামী লীগ মনোনয়ন প্রত্যাশী সাবেক বিজিবি মহাপরিচালক ও সাবেক রাষ্ট্রপতির সামরিক সচিব লেফটেন্যান্ট জেনারেল (অব.) আবুল হোসেন (আজাদ)।

রবিবার (২৪ জুলাই) পৌর ফেরিঘাটে সাবেক এই সেনা কর্মকর্তাকে উপজেলার হাজার হাজার বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ স্বতস্ফূর্তভাবে স্বাগত ও ফুলেল শুভেচ্ছা জানান। এসময় হাজারো জনতার কন্ঠে ‘জয় বাংলা জয় বঙ্গবন্ধু, শেখ হাসিনার সরকার আরেকবার দরকার’ শ্লোগানে শ্লোগানে মুখরিত হয়ে ওঠে পুরো ফেরিঘাট এলাকা। দক্ষিণাঞ্চলের মা-মাটি-মানুষের ভালবাসায় সিক্ত হয়ে তখন তিনি মিছিল সহকারে সাধারণ জনগণকে সঙ্গে নিয়ে উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ের সামনে পৌরমঞ্চ চত্বরে এসে উপস্থিত হন। পরে তিনি সেখানে বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পমাল্য অর্পণ করেন।

পৌরমঞ্চে জনসাধারণের উদ্দেশ্যে সাবেক সেনা কর্মকর্তা আবুল হোসেন বলেন, ‘আমাদের যে পাওয়ার প্লান্ট আছে সেই শক্তিটাকে আমাদের ব্যবহার করতে হবে। আমাদের কর্মজীবনে শিক্ষা ও কারিগরি শিক্ষা আমাদের দরকার। আমি আপনাদের সাথে একজন কর্মযজ্ঞের অংশিদার হতে চাই। আপনাদের সমস্যা নিয়ে কাজ করতে চাই। আপনাদের পরবর্তী প্রজন্মকে কীভাবে শিক্ষিত করে কাজ করা যায় সেই লক্ষ্যে কাজ করতে চাই। আমাদের নদী ভাঙনের সমস্যা নিয়ে কাজ করতে চাই। আপনাদের মনে রাখতে হবে কোন কাজ করতে গেলে পদ-পদবীর দরকার হয় না। আপনারা সবাই জানেন সাফল্য তখনই আসবে যখন আমরা চেষ্টা করব। আমাদের চিন্তা চেতনা পরিকল্পনা নিয়ে যখন আমরা বিভিন্ন যায়গায় ছোটাছুটি করব তাহলেই আমাদের সমস্যার সমাধান হবে।’

তিনি আরও বলেন ‘আমি আপনাদেরই সন্তান। আপনাদের কাছ থেকে আমার অনেক কিছু শেখার আছে। নতুন প্রজন্মের কাছ থেকেও আমাদের অনেক কিছু শেখার আছে। আমাদের স্বপ্ন দেখতে হবে, তবে পথ চলায় সুবিধা হবে। নতুন প্রজন্ম যদি বড় বড় স্বপ্ন দেখতে পারে তাহলেই স্বপ্নগুলো সত্যি হবে। সবার আগে আমাদের সুনির্দিষ্ট পরিকল্পনা করতে হবে। এ স্বপ্ন এবং পরিকল্পনা সফল করতে হলে আমাদের যে সমস্যা আছে সেগুলো আমাদের দেখতে হবে, তারপর আগাতে হবে। আমি আপনাদের সাথে সম্পৃক্ত হয়ে কাজ করতে চাই। আমি আপনাদের সমস্যা ও তার সমাধান নিয়ে কাজ করতে চাই।’ বক্তব্য শেষে লে. জেনারেল আবুল হোসেন পৌর শহরের বিভিন্ন ব্যবসায়ীদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন।

উপকূলীয় পটুয়াখালী জেলার গর্ব, গলাচিপা-দশমিনার অহংকার, গলাচিপা উপজেলার পানপট্টি ইউনিয়নের কৃতি সন্তান সাবেক বিজিবি প্রধান লে. জেনারেল আবুল হোসেন ১৯৮১ সালের ২৭ ডিসেম্বর বাংলাদেশ সেনাবাহিনীর ইঞ্জিনিয়ার্স কোরে কমিশন লাভের মাধ্যমে সেনাবাহিনীর কর্মজীবন শুরু করেন। তিনি এমআইএসটি এর কমান্ডান্ট ও সশস্ত্র বাহিনীর ইঞ্জিনিয়ার ইন চীফ ছিলেন। তিনি মিরপুরে সেনাবাহিনী পরিচালিত মিলিটারি ইনস্টিটিউট অব সায়েন্স অ্যান্ড টেকনোলজি ও গাজীপুরে বাংলাদেশ সমরাস্ত্র কারখানার কমান্ডেন্টের দায়িত্ব পালন করেন। তিনি চীন, তুরষ্ক, কুয়েত, যুক্তরাজ্যসহ বিভিন্ন দেশে প্রশিক্ষণ নিয়েছেন। তিনি জাতিসংঘ শান্তি মিশনে নেতৃত্ব পর্যায়ে কাজ করেন। তিনি ঢাকা সিটি কর্পোরেশন এর প্রধান প্রকৌশলী এবং বাংলাদেশ সেনা বাহিনীর পূর্ত পরিচালক ও প্রধান প্রকৌশলী ছিলেন। তিনি রাষ্ট্রপতির সামরিক সচিবের দায়িত্ব পালন করেন। তিনি বাংলাদেশের সীমান্তরক্ষী বাহিনী বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) মহাপরিচালকের দায়িত্ব পালনের মধ্য দিয়ে তাঁর কর্মজীবনের ইতি টানেন।

আরও পড়ুন- উন্নয়নশীল সমাজ গড়তে শিক্ষার কোন বিকল্প নেই- মেয়র মহারাজ


আপনার মতামত লিখুন :
0 0 votes
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
আরো সংবাদ...

নিউজ বিভাগ..