ব্রেকিং নিউজ
শনিবার, ২৮ জানুয়ারী ২০২৩, ১২:১৩ অপরাহ্ন

গলাচিপার কলাগাছিয়া ইউনিয়ন আওয়ামী লীগের পকেট কমিটি বাতিলের দাবিতে সংবাদ সম্মেলন

স্টাফ রিপোর্টার ; গলাচিপা / ৫০ ভোট :
প্রকাশ : বৃহস্পতিবার, ৫ জানুয়ারী, ২০২৩

পটুয়াখালীর গলাচিপায় কলাগাছিয়া ইউনিয়ন আওয়ামী লীগের কমিটিতে বিএনপির সাবেক সভাপতির ছেলে রিয়াজ খানকে যুগ্ম সাধারণ সম্পাদক ও তার চাচ শ্বশুড় নজরুল ইসলামকে সহ সভাপতি ও জাতীয় পার্টির এমপির ছেলেকে সাধারণ সম্পাদক পদ দেয়ার অভিযোগ উঠেছে গলাচিপা উপজেলা আওয়ামী লীগের বিরুদ্ধে।

বৃহস্পতিবার বিকেলে কলাগাছিয়া ইউনিয়নে বিএনপি ও জাতীয় পার্টির পরিবারকে পদ পদবী দেয়ায় আওয়ামী লীগের প্রবীণ রাজনীতিবিদরা সংবাদ সম্মেলন করে অভিযোগ করেন।

কলাগাছিয়া ইউনিয়নের সদ্য বিদায়ী সভাপতি আলাল হক চৌধুরী বলেন, কলাগাছিয়া ইউনিয়নের প্রতিষ্ঠাতা সভাপতি মরহুম রুহুল আমিন খানের ছেলেকে দেয়া হয়েছে যুগ্ম সাধারণ সম্পাদকের পদ তার চাচা শ্বশুড়কে দেয়া হয়েছে ১ নম্বর সহ সভাপতির পদ, যারা ইউনিয়ন আওয়ামী লীগের কোনো পদ পদবীতে ছিলোনা। ত্যাগী নেতা অলিউল ইসলামের নাম কেটে নজরুল ইসলামের নাম কিভাবে দেয় আমার বোধ গম্য নয়।

এছাড়া তিনি আরও অভিযোগ করে বলেন, সাধারণ সম্পাদক দেয়া হয়েছে জাতীয় পার্টির এমপির ছেলে রেজভী চৌধুরীকে। এরা যখন জাতীয় পার্টির এমপি ছিলো আমাদের আওয়ামী লীগের নেতাকর্মীতের নির্যাতন করেছে। তাই দ্রুত বিএনপি জাতীয় পার্টি মুক্ত আওয়ামী লীগ চাই। ত্যাগীদের মূল্যায়ন করতেই হবে।

এলাকার আওয়ামী লীগের প্রবীণ নেতাদের সাথে কথা বলে জানা যায়, সভাপতি আব্দুর রক খুকু আকন তিনি বিএনপি সভাপতির ছেলে রিয়াজ খানের গ্রুপ করেন, খুকু আকনের বাড়ীতেই রয়েছে বিএনপির সাধারন সম্পাদক। এছাড়া রিয়াজ খান, ৮ সদস্য র কমিটির চারজন তারই প্যানেলের, সভাপতি, সহ সভাপতির দুজন ও যুগ্ন সাধারন সম্পাদক পদটি তার নিজের দখলে রেখেছেন। আট জনের কেউই কখনও আওয়ামী লীগের কমিটিতে ছিলেননা জানান প্রবীন ত্যাগী নেতা আলাল হক চৌধুরী।

এ বিষয়ে জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক ভিপি আব্দুল মান্নান জানান, আওয়ামী লীগের নেতা কর্মীদের অভাব নেই। বিএনপি বা জাতীয় পার্টি থেকে কাউকে নেতা বানানোর অভিযোগ পেলে ব্যবস্থা নেয়া হবে।


আপনার মতামত লিখুন :
0 0 votes
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
আরো সংবাদ...

নিউজ বিভাগ..