April 18, 2024, 5:13 am

গলাচিপায় সরকারী জমি দখল মুক্ত করলেন  ইউএনও 

মু. জিল্লুর রহমান জুয়েল, স্টাফ রিপোর্টার ;
গলাচিপায় সরকারী জমি দখল মুক্ত করলেন  ইউএনও 

পটুয়াখালীর গলাচিপা উপজেলার উলানিয়া পাড়-ডাকুয়া বন্দর ধানশি বাজারে সরকারী জমিতে অবৈধ ভাবে দখল কৃত জমি উদ্ধার করলেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ মহিউদ্দিন আল হেলাল । 

১৪ সেপ্টেম্বর বৃহস্পতিবার দুপুর ৩ টায় পূর্ব পাড়-ডাকুয়ার মৃত মৃত: মো ওয়াজেদ আলী মাল এর ছেলে মোঃ নজরুল ইসলাম মাল সরকারী জায়গায় রাতের আধাঁরে ঘর তৈরী করার খবরটি উপজেলা নির্বাহী অফিসার বরাবর অভিযোগ করেন উলানিয়া বন্দর বাজার ব্যাবসায়ী মহল ও স্থানীয় জনসাধারণ। 

ইউনিয়ন ভূমি কর্মকর্তা মোঃ খলিলুর রহমান বলেন, মোঃ নজরুল ইসলাম মাল  উলানিয়া বন্দর ধানশি বাজারটি খাস খতিয়ান ভূক্ত, দখলকারীদের একাধিকবার নিষেধ করা সত্বেও জোর করে সরকারী জমি দখল করার চেষ্টা করেন। এসময়ে রতনদীতালী ও পাড়ডাকুয়া ইউনিয়ন ভূমি কর্মকর্তা মোঃ খলিলুর রহমান, পাড়ডাকুয়া ইউনিয়নের ১ ও ২ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য উলানিয়া বন্দরে পুলিশ ফাঁড়ি, আনসার সদস্য, গণমাধ্যম কর্মীবৃন্দ সহ স্থানীয় জনসাধারণ উপস্থিত ছিলেন। 

এবিষয়ে অভিযুক্ত নজরুল ইসলাম মাল বলেন, পাড়ডাকুয়া মৌজার ৫৫ নং জেল এর ১৯৪ খতিয়ানে  আরএস ৩৯৪,  এবং এসএ ৪৯০ জমিতে  ৮ একর ৫৬ শতাংশ আমারা দাবী করেই জমি দখল নিয়েছি। তবে বিএস আমাদের নামে নেই। কিভাবে সরকারী খাস খতিয়ানে হয়েছে এবং পূর্বের রেকর্ড ভেঙ্গে পুনোরায় আমাদের নামে আনার জন্য মামলা দয়ের করেছি। 

অভিযান চলাকালে নির্বাহী অফিসার মোঃ মহিউদ্দিন আল- হেলাল গণমাধ্যমকে বলেন, সরকারী জায়গায় কোন ভাবেই দখল করার সুযোগ নেই। তাই সহকারী জমি দখল মুক্ত করা হয়েছে। এ অভিযান অব্যাহত থাকবে। তবে এবিষয়ে কারো কোন অভিযোগ থাকলে তা খতিয়ে দেখা হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুকে আমরা