শিরোনাম :
দিনাজপুরে ভার্চুয়াল বিজ্ঞ তিনটি আদালতে ৩৩ টি মামলার শুনানি করোনা: দিনাজপুরে নতুন আক্রান্ত ৪, জেলায় মোট ২৩১ তালতলীতে কুপিয়ে জখম, গ্রেফতারের দাবিতে সংবাদ সম্মেলন রাজশাহী থিয়েটার এবং কচিপাতা থিয়েটারের কর্ণধার তাজুল ইসলাম পৌর মেয়রের বিরুদ্ধে সংবাদ সম্মেলন করলেন কাউন্সিলররা! কুয়াকাটায় প্রাথমিক শিক্ষার্থীদের মাঝে উচ্চ শক্তিসম্পন্ন বিস্কুট বিতরন পীরগঞ্জে বৃদ্ধাশ্রম নয় আনন্দাশ্রম কার্যক্রমের উদ্বোধন বামনায় একটি আখের চাড়া রোপনকে কেন্দ্র করে নিহত এক করোনা: দিনাজপুরে নতুন আক্রান্ত ৩, জেলায় মোট ২২৭ : সুস্থ ৫২ ঘুর্ণিঝড় আম্পানে লন্ডভন্ড কুয়াকাটার উপকূল সংরক্ষিত বনাঞ্চল
মঙ্গলবার, ০২ জুন ২০২০, ০৮:০১ অপরাহ্ন
নোটিশ বোর্ড :
দেশের সকল বিভাগের জেলা, উপজেলা, থানা পর্যায়ে প্রতিনিধি আবশ্যক আগ্রহী প্রার্থীগন আমাদের সাথে যোগাযোগ করুন। মোবাইল নম্বরঃ +8801618833566, ইমেইলঃ 71bd24@gmail.com

গলাচিপায় সড়কের উপর গরুর হাট, প্রতিনিয়ত ঘটছে দুর্ঘটনা !

রিপোর্টার / ১৫৫ শেয়ার
আপডেটের সময়ঃ সোমবার, ৮ জুলাই, ২০১৯

৭১বিডি২৪ডটকম | মু.নজরুল ইসলাম | পটুয়াখালী:


গলাচিপায় সড়কের উপর গরুর হাট, প্রতিনিয়ত ঘটছে দুর্ঘটনা !


পটুয়াখালীর গলাচিপা উপজেলার হরিদেবপুর টু গাজীপুর সড়ক দখল করে জলেখার বাজার নামক স্থানে চলছে গবাদি পশুর হাট। দেদারছে দলছে গরু, ছাগলসহ বিভিন্ন গবাদি পশু কেনা বেচা। সড়কের উপরে এই হাটের কারণে কোমলমতি শিক্ষার্থীরা দুর্ভোগে পড়ছে। পথ চলতে কষ্ট হয় সাধারণ পথচারীদের। প্রতিনিয়ত সড়ক দুর্ঘটনার শিকার হচ্ছে অনেকেই। স্থানীয়রা জানায়, বাজার এলাকার হাতেগোনা কিছু ব্যবসায়ী, ইজারাদার লাভবান হলেও ক্ষতিগ্রস্ত সাধারণ মানুষ। বাজার এলাকায় বাড়ছে যানজট। পক্ষান্তরে বছরের পর বছর এ অবস্থা চললেও উপজেলা প্রশাসন কর্তৃপক্ষ ফুটপাত দখলমুক্ত করার কোনো উদ্যোগ নিচ্ছে না বলে অভিযোগ রয়েছে এলাকাবাসীর। প্রতিবছর বাজার থেকে উপজেলা প্রশাসন লক্ষ লক্ষ টাকার রাজস্ব আদায় করলেও জনগণের স্বার্থে নিরাপদ স্থানে বাজার প্রতিস্থাপনের মতো জন সুরক্ষামূলক ব্যবস্থা এখনো নেয়নি কর্তৃপক্ষ। জলেখার বাজার পরিদর্শন করে দেখা যায়, সড়কের দুই পাশে ব্যবসায়ীরা তাবু টানিয়ে স্থাপন করেছে অস্থায়ী ব্যবসা প্রতিষ্ঠান। দখল করে ফেলেছ সড়কের ফুটপাথ। যেখানে ছাত্র ছাত্রীসহ পথচারীরা প্রতিনিয়ত সড়ক দুর্ঘটনার শিকার হচ্ছে।

প্রতি সপ্তাহের সোমবার হাটের দিন যখন রাস্তার উভয় পাশে গরুর হাট বসে স্কুল-মাদ্রাসা ছুটির মুহুর্তে বাজারের হাজার হাজার মানুষের ভীড় চিরে ছাত্র ছাত্রীদের নানা ভোগান্তির শিকার হয়ে বাড়ি ফিরতে হয়। তাছাড়া হাটের দিনে সড়কে তীব্র যানজটের সৃষ্টি হয়ে জন ভোগান্তী আরো দ্বিগুণ বৃদ্ধি পায়। এ ব্যাপারে বাজার পরিচালনা কমিটির সভাপতি মোঃ মোস্তাফিজুর রহমান (মোস্তফা) হাওলাদার জানিয়েছেন কয়েক বার উর্ধতন কর্তৃপক্ষকে জানিয়েছি কোন ব্যবস্তা নেয়নি।

এ ব্যাপারে বাজার ইজারাদার কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করলে তারা জানিয়েছেন, বাজারের কোন জায়গায় না থাকার কারণে বাধ্য হয়ে সড়ক দখল করে বাজার বসাতে হয়েছে। ঘটনার বিষয়ে একাধিক বার কর্তৃপক্ষকে জানিয়েছে কর্তৃপক্ষ কোন ব্যাবস্তা নেয়নি।

এবিষয়ে উক্ত ইউনিয়নের চেয়ারম্যান মোঃ নাসির উদ্দিন হাওলাদার জানিয়েছেন সড়ক দখল করে গবাদি পশুর বাজার এটা আসলেই ব্যবসায়ী ও যাতায়াত কারী সহ সকলের জন্য ক্ষতি কারক একটা বিষয়, যেকোনো সময় প্রাণহানির মতো দূর্ঘটনা ঘটতে পারে। আমিও চাই কর্তৃপক্ষ যাহাতে জন সুরক্ষামূলক স্থানে বাজার প্রতিস্থাপন করে আমার এলাকার সাধারণ জনগণকে দূর্ঘটনার হাত থেক মুক্ত কর।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার শাহ্ মোঃ রফিকুল ইসলাম জানিয়েছেন বিষয়টি জেনে প্রয়োজনীয় ব্যবস্থা নিবেন।

বাংলাদেশে কোরোনা

সর্বশেষ (গত ২৪ ঘন্টার রিপোর্ট)
আক্রান্ত
মৃত্যু
সুস্থ
পরীক্ষা
২,৯১১
৩৭
৫২৩
১১,৩৩৯
সর্বমোট
৫২,৪৪৫
৭০৯
১১,১২০
৩৩৩,০৭৩

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ