February 21, 2024, 2:54 pm

গলাচিপায় ব্লক প্রদর্শনীর ধানের চারা রোপন কার্যক্রমের উদ্বোধন

সাজ্জাদ আহমেদ মাসুদ, গলাচিপা (পটুয়াখালী);

‘কৃষিই সমৃদ্ধি’ প্রতিপাদ্যের আলোকে পটুয়াখালীর গলাচিপায় কৃষি প্রণোদনা ২০২৩-২৪ কর্মসূচির আওতায় সমলয় চাষাবাদের ব্লক প্রদর্শনীর ধানের চারা রোপন কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে।

মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় কিসমত হরিদেবপুরে উপজেলা প্রশাসন ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে অনুষ্ঠানের উদ্বোধন করেন প্রধান অতিথি জেলা প্রশাসক মো. নূর কুতুবুল আলম।

জেলা প্রশাসক মো. নূর কুতুবুল আলম বলেন, ‘গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার আন্তরিক প্রচেষ্টা ও সার্বিক সহযোগিতায় আধুনিক পদ্ধতিতে চাষাবাদ করে কৃষিক্ষেত্রে বিপ্লব ঘটিয়ে কৃষকরা যেমনি লাভবান হচ্ছেন তেমনি দেশ দিন দিন উন্নতির দিকে এগিয়ে যাচ্ছে। উপজেলা কৃষি অধিদপ্তরের পরামর্শ অনুযায়ী কৃষক ভাইরা সরকারের এই প্রজেক্টকে সফল করবেন এই প্রত্যাশা করছি।’

উপজেলা নির্বাহী অফিসার মো. মহিউদ্দিন আল হেলালের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপপরিচালক মোহাম্মদ নজরুল ইসলাম ও জেলা প্রশিক্ষণ অফিসার মো. খায়রুল ইসলাম, সহকারী কমিশনার (ভূমি) মো. নাসিম রেজা ও গোলখালী ইউপি চেয়ারম্যান মো. নাসির উদ্দিন।

স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি কর্মকর্তা আরজু আক্তার।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক ও উপজেলা কৃষক প্রতিনিধি কাওসার আহম্মেদ তালুকদার, গোলখালী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আব্দুল হালিম মিয়া, উপজেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক মো. ফিরোজ আলম প্রমুখ।

এছাড়া সরকারি কর্মকর্তা, জনপ্রতিনিধি, মুক্তিযোদ্ধা, আওয়ামী লীগ নেতৃবৃন্দ, সাংবাদিক, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গসহ প্রান্তিক কৃষকরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুকে আমরা