June 22, 2024, 9:10 am
শিরোনাম :
পাথরঘাটায় কনিষ্ঠ উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হলেন এনামুল হোসেইন “পুরাতন নয়, চাই নতুন নেতৃত্ব ! এনামুল আমাদের আশা- আকাঙ্ক্ষার প্রতীক”  গলাচিপায় সিপিপি স্বেচ্ছাসেবকদের দিনব্যাপী দক্ষতা উন্নয়ন কর্মশালা অনুষ্ঠিত গলাচিপায় দুর্যোগ ব্যবস্থাপনা বিষয়ে দক্ষতা উন্নয়ন প্রশিক্ষণ পাথরঘাটায় উপজেলা নির্বাচনে এমপি কন্যার ক্ষমতা অপব্যবহারের প্রতিবাদে সংবাদ সম্মেলন গলাচিপায় টমটম উল্টে জিহাদ নামের কিশোরের মৃত্যু, আহত ২ পাথরঘাটায় চেয়ারম্যান প্রার্থী এনামুলের ওপর অতর্কিত হামলা ঘূর্ণিঝড় রেমালে গলাচিপায় প্রায় ১৫০ কোটি টাকার ক্ষয়ক্ষতি রাঙ্গাবালীতে মোটরসাইকেল প্রতীকের নির্বাচনী পথসভা গলাচিপায় উপজেলা চেয়ারম্যান হিসেবে ওয়ানা মার্জিয়া নিতুর বিজয়

গলাচিপায় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ পালিত

স্টাফ রিপোর্টার ; গলাচিপা
গলাচিপায় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ-২০২২ পালিত

‘দুর্ঘটনা-দুর্যোগ হ্রাস করি, বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ি’ এ প্রতিপাদ্যকে সামনে রেখে সারা দেশের ন্যায় পটুয়াখালীর গলাচিপায় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ-২০২২ পালিত হয়। এ উপলক্ষে গলাচিপা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স ১৫ থেকে ১৭ নভেম্বর পর্যন্ত নানা কর্মসূচির আয়োজন করেছে।

দিনটি উপলক্ষে মঙ্গলবার সকাল ৯ টায় গলাচিপা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের সম্মুখে প্রধান অতিথি ও বিশেষ অতিথিকে ফায়ার সার্ভিসের সদস্যরা গার্ড অব অনার প্রদান করেন এবং পতাকা উত্তোলন ও শান্তির প্রতীক পায়রা উড়িয়ে অনুষ্ঠানের উদ্বোধন করেন প্রধান অতিথি জনাব মো. সাইফুল ইসলাম, নির্বাহী ম্যাজিস্ট্রেট, সহকারী কমিশনার (ভূমি), গলাচিপা, পটুয়াখালী।

এ উদ্বোধনী অনুষ্ঠানের সভাপতিত্ব করেন জনাব মোঃ কামাল হোসেন, ষ্টেশন অফিসার, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স, গলাচিপা, বিশেষ অতিথি ছিলেন শোনিত কুমার গাইন, অফিসার ইনচার্জ ,গলাচিপা থানা,পটুয়াখালী। এ সময় জনপ্রতিনিধি, সুশীল সমাজ, গণমাধ্যম কর্মী, ব্যবসায়ী এবং ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের বিভিন্ন কর্মকর্তা-কর্মচারিরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

আরও পড়ুন- পটুয়াখালীর লোহালিয়া ব্রিজ উঁচু করে নির্মাণ করার দাবিতে গলাচিপায় মানববন্ধন

অনুষ্ঠানে প্রধান অতিথি মো. সাইফুল ইসলাম বলেন, ‘গতি, সেবা, ত্যাগ-এই তিন মূলনীতি অনুসরণ করেই ফায়ার সার্ভিসের সদস্যরা নিজেদের জীবনকে বাজি রেখে সর্বদাই মানুষের জান-মাল রক্ষায় কাজ করে যাচ্ছেন। তাদের অক্লান্ত পরিশ্রম, নিরলস কর্মকান্ড, ত্যাগ ও আন্তরিকতায় পরিপূর্ণ মহৎ কাজগুলো জাতীয় এবং আন্তর্জাতিক পর্যায়ে প্রশংসাযোগ্য।’

গলাচিপা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স ষ্টেশন অফিসার জনাব মোঃ কামাল হোসেন চলতি বছরে পরিসংখ্যান তুলে ধরেন- অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে ১৯টি, নৌ দুর্ঘটনা ঘটেছে ১টি, অনুমানিক ক্ষতি ৩৪,১১,৫০০ টাকা , অনুমানিক উদ্ধার ২৯,১০,০০০ টাকা, মৌলিক প্রশিক্ষন ৪টি (পুরুষ ১৫০ জন, নারি ১১৪ জন), মহড়া ৪১টি, গনসংযোগ ২৩টি, ভিআইপি ডিউটি ১টি ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুকে আমরা