February 21, 2024, 3:03 pm

গলাচিপায় পুল ভেঙ্গে যাওয়ায় বিপাকে দু’পারের হাজারো মানুষ;

স্টাফ রিপোর্টার ; গলাচিপা
গলাচিপায় পুল ভেঙ্গে যাওয়ায় বিপাকে দু’পারের হাজারো মানুষ;
গলাচিপার আমখোলার শেরুখার বাজার সংলগ্ন জনবহুল লোহার পুলটি এভাবেই ভেঙ্গে পড়ে আছে।

পটুয়াখালীর গলাচিপার আমখোলা ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের শেরুখার বাজার সংলগ্ন দীর্ঘদিনের জরাজীর্ণ লোহার পুলটি ভেঙ্গে পড়েছে। এতে করে স্কুল কলেজের ছাত্র-ছাত্রী, শিক্ষক, বয়োবৃদ্ধ, শিশু ও রোগী সহ প্রতিদিন প্রায় হাজারো মানুষ পড়েছে চরম ভোগান্তিতে।

সরেজমিনে গিয়ে জানাযায়, শেরুখার বাজার সংলগ্ন লোহার পুলটি নির্মিত হয়েছিল বেশ কয়েক বছর আগে। পুলটি দীর্ঘদিন ধরে ঝুকিপূর্ন অবস্থায় ছিল। জনবহুল এই পুলটি এই এলাকার প্রায় হাজারো মানুষের যাতায়াতের জন্য একটি গুরুত্বপূর্ণ মাধ্যম ছিল। গতকাল (১৯ মার্চ ২০২২) শনিবার হটাৎ করে বিকট শব্দে লোহার পুলটি ভেঙ্গেচুরে খালের উপড়ে পড়ে যায়। এতে বড় ধরণের দূর্ঘটনা না ঘটলেও উপড়ে থাকা মানুষগুলো আতংকিত হয়ে পরে এবং নিরাপদে তীরে এসে পৌঁছায়।

আরও পড়ুন- বাবার চোঁখের সামনে বাসের চাপায় ৫ বছরের সন্তান নিহত

এ ব্যাপারে প্রত্যক্ষদর্শী মো. নজরুল ইসলাম বলেন, আমরা লোহার পুলটি দিয়ে পার হয়ে ওপারে যাওয়ার সময় হঠাৎ এক পাশ থেকে একটা শব্দ আসে এতে আমরা দ্রুত পুলটি থেকে নেমে যাই এবং তখনই পুরো পুলটি নিমিষেই ভেঙ্গে পরে যায়।

এ বিষয়ে ইউপি সদস্য বাদল খাঁন বলেন, লোহার পুলটি আসলেই দু’পারের মানুষের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। পুলটি ভেঙ্গে যাওয়ার বিষয়টি চেয়ারম্যানকে জানানো হয়েছে।

এ বিষয়ে ইউপি চেয়ারম্যান কামরুজ্জামান মনির হাওলাদার বলেন, বিষয়টি আমি উপজেলা নির্বাহী অফিসারকে জানাবো। যত দ্রুত সম্ভব সংস্কারের ব্যবস্থা করা হবে।

আরও পড়ুন- ঝালকা‌ঠি‌তে বাক-প্রতিবন্ধী কিশোরীকে ধর্ষণ, আটক- ২

গলাচিপা উপজেলা প্রকৌশলী মো. জাহাঙ্গীর আলম বলেন, ঘটনাস্থল পরিদর্শন করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

এলাকাবাসীর দাবী এখানে এই লোহার পুলটি অতিদ্রুত মেরামত করে জনগনের চলাচলে উপযুক্ত মাধ্যম তৈরী করে দেওয়া হোক।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুকে আমরা