শিরোনাম :
গলাচিপায় নানা আয়োজনে ছাত্রলীগের প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপিত বরগুনায় মেয়র পদে বাবা ও মেয়ে সহ প্রার্থী ১০ এবং কাউন্সিলর ৪৯ আ’লীগের কেন্দ্রীয় নেতা আ খ ম জাহাঙ্গীর হোসাইনের রাজনৈতিক জীবন আ’লীগের কেন্দ্রীয় নেতা আ খ ম জাহাঙ্গীর হোসাইন আর নেই গলাচিপায় বছরের সর্বশেষ আইনশৃঙ্খলা মাসিক সভা অনুষ্ঠিত পটুয়াখালীতে এক ইয়াবা ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র‌্যাব-৮ ঝিনাইদহে করোনা আক্রান্ত হয়ে এক ব্যক্তির মৃত্যু পটুয়াখালী প্রেসক্লাবের সভাপতি স্বপন ব্যানার্জী, সম্পাদক জালাল আহমেদ দশম শ্রেণীর কিশোরীকে তিন দিন আটকে রেখে ধর্ষণের অভিযোগ ইউপি চেয়ারম্যানের বাড়ি থেকে দেশীয় অস্ত্র-শস্ত্র উদ্ধার, আটক ২
মঙ্গলবার, ১৯ জানুয়ারী ২০২১, ০৬:১১ পূর্বাহ্ন
নোটিশ বোর্ড :
দেশের সকল বিভাগের জেলা, উপজেলা, থানা পর্যায়ে প্রতিনিধি আবশ্যক আগ্রহী প্রার্থীগন আমাদের সাথে যোগাযোগ করুন। মোবাইল নম্বরঃ +8801618833566, ইমেইলঃ 71bd24@gmail.com

গলাচিপায় ঘূর্নীঝড় ” বুলবুল” এর কারণে থেমে থেমে ভারী বৃষ্টি, শুকনো খাবার ও সাইক্লন সেল্টার সহ প্রস্তুত দূর্যোগ ব্যবস্থাপনা কমিটি

মু. জিল্লুর রহমান জুয়েল : / ৬৪৫ শেয়ার
আপডেটের সময়ঃ শনিবার, ৯ নভেম্বর, ২০১৯

ঘূর্নীঝড় ” বুলবুল”এর কারণে ৮ ও ৯ অক্টোবর  থেকেই  মাঝারী থেকে ভারী বৃষ্টপাত হচ্ছে,  যা দমকা ও ঝড় হাওয়ার মতো। ঘূর্নী ঝড় ” বুলবুল” এর মোকাবেলায় প্রস্তুত পটুয়াখালীর গলাচিপা উপজেলা দূর্যোগ ব্যবস্থাপনা কমিটি। দূর্যোগ মোকাবেলায় সিপিপি’র মাঠ পর্যায় কর্মীরা মাইকিং করার মাধ্যমে সতর্কতার পাশাপাশি সকল জন সাধারণকে নিরাপদে আশ্রয় নেয়ার পরামর্শ দিয়েছেন দূর্যোগ ব্যবস্থাপনা কমটির সদস্য সচিব ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ দেলোয়ার হোসেন।

 ৯ অক্টোবর শনিবার  মুঠোফোনে তিনি সর্বশেষ জানান, বৃহস্পতিবার থেকেই থেমে থেমে বৃষ্টি হচ্ছে, এটা আরো ঘোনভীত হয়ে ঝড় হাওয়া আকারে বৃদ্ধি পেয়েছে। এ প্রক্ষিতে বাংলাদেশ সরকারের ত্রান ও দূর্যোগ মন্ত্রনালয়ের নির্দেশে ঘূর্নীঝড় ” বুলবুল” এর মোকাবেলায় সর্বক্ষণ সিপিপি কর্মীরা উপকূলীয় এলাকাজুড়ে খোজখবর নিচ্ছেন, পাশাপাশি গলাচিপা উপজেলার প্রতিটি ইউনিয়নের চেয়ারম্যাদের শতর্ক থাকার নির্দেশ সহ মোট  ১০৫টি সাইক্নোন সেল্টারের দ্বায়ীত্ব প্রাপ্ত প্রধান শিক্ষককে প্রস্তুত থাকার নির্দেশ দেয়া হয়েছ। পাশা পাশি উপজেলার চরাঞ্চল সহ  সকল সাইক্লন সেল্টারে যারা  আশ্রায় নিয়েছেন, সকলের জন্য শুকনো খাবারের পর্যাপ্ত ব্যবস্থা রয়েছে।

এর মধ্যে গলাচিপায় ৭ মাটির কিল্লা প্রস্তুত রাখা হয়েছে উপজেলার মৎস্য কর্মকর্তা ও মৎস্য সমিতির মাধ্যমে গভীর সমুদ্রের জেলেদের উপকূলীয় এলাকায় এসে নিরাপদ আশ্রয় নেয়ার পরামর্শ দেয়া হয়েছে।

এদিকে প্রস্তুত রাখা হয়েছে প্রতিটি ইউনিয়নে চার সদস্যের একটি করে ও পাঁচটি মোবাইল মেডিকেল টিম এবং কনট্রোল রুম প্রস্তুত রয়েছে বলে নিশ্চিত করেছে উপজেলা সাস্থ্য কর্মকর্তা মোঃ মনিরুল ইসলাম।

দূর্যোগ মোকাবেলা প্রস্তুতিতে ও যে কোন বিষয়ে সর্বক্ষণ গলাচিপা  উপজেলার দূর্যোগ মোকাবেলায় সরকারী সকল নির্দেশ অনুযায়ী প্রস্তুত রয়েছেন বলে জানিছেন দূর্যোগ ব্যাবস্থাপনা কমিটির সদস্য সচিব ও প্রকল্প বাস্তবায়ন কর্মকর্ত মোঃ দেলোয়ার হোসেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ