June 25, 2024, 9:23 am
শিরোনাম :
পাথরঘাটায় কনিষ্ঠ উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হলেন এনামুল হোসেইন “পুরাতন নয়, চাই নতুন নেতৃত্ব ! এনামুল আমাদের আশা- আকাঙ্ক্ষার প্রতীক”  গলাচিপায় সিপিপি স্বেচ্ছাসেবকদের দিনব্যাপী দক্ষতা উন্নয়ন কর্মশালা অনুষ্ঠিত গলাচিপায় দুর্যোগ ব্যবস্থাপনা বিষয়ে দক্ষতা উন্নয়ন প্রশিক্ষণ পাথরঘাটায় উপজেলা নির্বাচনে এমপি কন্যার ক্ষমতা অপব্যবহারের প্রতিবাদে সংবাদ সম্মেলন গলাচিপায় টমটম উল্টে জিহাদ নামের কিশোরের মৃত্যু, আহত ২ পাথরঘাটায় চেয়ারম্যান প্রার্থী এনামুলের ওপর অতর্কিত হামলা ঘূর্ণিঝড় রেমালে গলাচিপায় প্রায় ১৫০ কোটি টাকার ক্ষয়ক্ষতি রাঙ্গাবালীতে মোটরসাইকেল প্রতীকের নির্বাচনী পথসভা গলাচিপায় উপজেলা চেয়ারম্যান হিসেবে ওয়ানা মার্জিয়া নিতুর বিজয়

গলাচিপায় উপজেলা চেয়ারম্যান হিসেবে ওয়ানা মার্জিয়া নিতুর বিজয়

নিজস্ব সংবাদদাতা, গলাচিপা ;
গলাচিপায় উপজেলা চেয়ারম্যান হিসেবে ওয়ানা মার্জিয়া নিতুর বিজয়

পটুয়াখালীর গলা‌চিপা উপজেলা পরিষদ নির্বাচ‌নে প্রথমবা‌রের মতো উপজেলা চেয়ারম্যান হিসেবে বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন ওয়ানা মার্জিয়া নিতু।

নিতু আধুনিক গলাচিপা পৌরসভার রূপকার ও তিনবারের নির্বাচিত সফল মেয়র এবং থানা ছাত্রলীগের সাবেক সভাপতি ও উপজেলা আওয়ামী লীগের সাবেক সহ সভাপতি পদে থেকে দীর্ঘ দিন ধরে আওয়ামী রাজনীতিতে বলিষ্ঠ নেতৃত্ব দিয়েছিলেন মরহুম হাজী আ. ওহাব খলিফার এক মাত্র কন্য এবং উপজেলা আওয়ামী লীগের সদস্য ও পৌর মেয়র আহসানুল হক তুহিন এর একমাত্র বোন।

আনারস প্রতীক নি‌য়ে নিতু পে‌য়ে‌ছেন ৪৪ হাজার ৫শত ৮৯টি ভোট। তার নিকটতম প্রতিদ্ব‌ন্দ্বী সাবেক উপজেলা চেয়ারম্যান মোহাম্মদ মু. সাহিন শাহ্ ঘোড়া মার্কা নিয়ে পেয়েছেন ৩০ হাজার ৩৪ টি ভোট।

১ টি পৌরসভা ও ১২ টি ইউনিয়ন নিয়ে উপজেলাটি গঠিত। উপজেলায় মোট ভোটার সংখ্যা ২৪১৮৭০ জন। এর মধ্যে পুরুষ ভোটার সংখ্যা ১২২০৫০ জন এবং মহিলা ভোটের সংখ্যা ১১৯৮১৯ জন। এছাড়া, তৃতীয় লিঙ্গের ভোটার ছিলেন ১ জন। 

মহিলা ভাইস চেয়ারম্যান পদে তাহমিনা আক্তার ফুটবল মার্কা নিয়ে ৩১ হাজার ৮শত ৭ টি ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী কলস প্রতীক নিয়ে হেলেনা বেগম ৩১ হাজার ৩৩৩ ভোট পান।

এছাড়া, পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ফরিদ আহসান কচিন উড়োজাহাজ মার্কা নিয়ে ৪১ হাজার ৮শত ৪৩ টি ভোট পেয়ে বিজয় লাভ করেছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী টিউবওয়েল প্রতীক নিয়ে অ্যাডভোকেট রিফাত হাসান সজিব পেয়েছেন ২৫ হাজার ৭৬৯ ভোট।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মহিউদ্দিন আল হেলাল বলেন, অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন করতে প্রশাসন বদ্ধপরিকর ছিল। ভোটের দিন প্রতিটি কেন্দ্রে পর্যাপ্তসংখ্যক পুলিশ, আনসার সদস্যের পাশাপাশি র্যাব, কোস্টগার্ড ও বিজিবি মোতায়েন ছিল। প্রতিটি ইউনিয়নে একজন করে ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করেন। ফলে উৎসবমুখর পরিবেশে এবং নিশ্ছিদ্র নিরাপত্তার মধ্য দিয়ে ভোটগ্রহণ সম্পন্ন হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুকে আমরা