রবিবার, ২৯ জানুয়ারী ২০২৩, ১২:০৬ অপরাহ্ন

গলাচিপায় অগ্নি নির্বাপক যন্ত্র সরবরাহকরণ ও প্রশিক্ষণের উদ্বোধন করেন এসএম শাহজাদা (এমপি)

স্টাফ রিপোর্টার ; গলাচিপা / ১৭৯ ভোট :
প্রকাশ : বৃহস্পতিবার, ১৭ ফেব্রুয়ারী, ২০২২

পটুয়াখালীর গলাচিপা উপজেলা ভূমি অফিসের আয়োজনে অফিস প্রাঙ্গণে ১৭ ফেব্রয়ারী বৃহস্পতিবার বেলা সারে তিনটার দিকে সহকারী কমিশনার (ভূমি) মু. নজরুল ইসলাম এর সঞ্চালনায় উপজেলা নির্বাহী কর্মকর্তা আশিষ কুমার এর  সভাপতিত্বে প্রধান অতিথি মাননীয় সংসদ সদস্য পটুয়াখালী (৩) এর এসএম শাহজাদা উপস্থিত থেকে উপজেলার ভূমী অফিসের আওতাধীন ইউনিয়ন ভূমি অফিসে অগ্নি নির্বাপক যন্ত্র সরবরাহকরন ও প্রশিক্ষণ উদ্বোধন করেন।

এসময়ে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মু. শাহিন শাহ্, উপজেলা আওয়ামীলীগ এর সাধারণ সম্পাদক গোলাম মস্তোফা টিটু সহ বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান উপস্থিত ছিলেন।

অগ্নি নির্বাপক যন্ত্র সর্বরাহকরণ ও প্রশিক্ষণ উদ্বোধনে প্রধান অতিথি এসএম শাহাজাদা এমপি বলেন, বর্তমান সরকারের সুচিন্তায় বর্তমানে গ্রাম থেকে শহর আজ ডিজিটালাইজিজের মাধ্যমে জনসাধারণ ঘরে বসেই সরকরী সকল সুবিধা গ্রহনের পাশাপাশি, জমি জমার গুরুত্বপূর্ণ প্রয়োজনীয় দলিল পত্রের মিউটেশন করতে ও দেখতে পারছে। যেহেতু শত শত বছরের কাগজপত্র গুলো স্ব স্ব ইউনিয়ন ভূমি অফিসে এখনো সংরক্ষিত অবস্থায় রয়েছে। সে ক্ষেত্রে যে কোন দূর্যোগে যেন দলিল পত্র নষ্ট না হয়ে যায়, সেদিকেও আমাদের নজর  দেয়ার পাশাপাশি অগ্নিনির্বাপণ ব্যাবস্থার কোন বিকল্প নেই।

তিনি আরো বলেন, গলাচিপা উপজেলা বাসির দীর্ঘ দিনের দাবী ছিলো একটি ফায়ার সার্ভিস স্টিশন স্থাপন করা, যা আজ বাস্তবায়ীত হয়েছে। মনে রাখতে হবে আগুন নিভানো, এবং অগ্নি নির্বাপন যন্ত্র সঠিক ভাবে ব্যবহারের  প্রশিক্ষণ শুধু অফিস’ই নয়, বাসা বাড়ি এবং ব্যাবসা প্রতিষ্ঠানেও এর ব্যবহার অত্যান্ত গুরুত্বপূর্ণ। পরে প্রধান অতিথি প্রতিটি ইউনিয়ন ভূমি অফিসের কর্মকর্তাদের মাঝেঁ অগ্নি নির্বাপণ যন্ত্র তুলে দেন।

অগ্নি নির্বাপণ ও প্রশিক্ষণ পরিচালনা করেন, গলাচিপা ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স এর স্টিশন অফিসার মোঃ কামাল হোসেন, কমান্ডিং হিসেবে দ্বায়ীত্ব পালন করেন লিডার মোঃ হায়দার এবং অন্যান্ন ফায়ার ম্যান বৃন্দরা গ্যাস সিলিন্ডারে আগুন লাগলে, তৈলাক্ত বর্জ পদার্থ জায়গায় আগ্নি সংযোগ হলে কিভাবে তা নিয়ন্ত্রণে আনতে হয় তার প্রশিক্ষণ দেয়া হয়।


আপনার মতামত লিখুন :
0 0 votes
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
আরো সংবাদ...

নিউজ বিভাগ..