খুললো ঢামেকের জরুরি বিভাগ

৭১বিডি২৪ডটকম ॥ অনলাইন ডেস্ক;


খুললো ঢামেকের জরুরি বিভাগ


ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে এক রোগীর মৃত্যুতে স্বজনদের ‘হামলার’ ঘটনায় হাসপাতালের জরুরি চিকিৎসা সেবা তিন ঘণ্টা বন্ধ থাকার পর বিকেল ৫ টায় চালু করা হয়।

আজ রোববার দুপুরে ৫২ বছর বয়সী এক রোগী মারা যাওয়ার ঘটনায় এই ঘটনা ঘটে।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পুলিশ ফাঁড়ির উপ-পরিদর্শক মো. বাচ্চু মিয়া জানান, নওশাদ আহমেদ নামে ৫২ বছর বয়সী এক রোগী হাসপাতালের করোনারী কেয়ার ইউনিটে সিসিইউতে মারা যান। এরপর বেলা ২টার দিকে ওই রোগীর স্বজনদের সঙ্গে কিছু লোক এসে হাসপাতালে হামলা করে। সে সময় ৮জন চিকিৎসক, নার্স, স্টাফ ও আনসার সদস্য আহত হন।

চিকিৎসকরা নিরাপত্তাহীনতার কারণ দেখিয়ে হাসপাতালে ঢোকার বিভিন্ন গেইট বন্ধ করে দেন এবং জরুরি বিভাগের সেবাও বন্ধ করে দেওয়া হয় বলে জানান তিনি।

ঘটনার প্রত্যক্ষদর্শী বলেন, হামলাকারীরা নিজেদেরকে বিএমএ সভাপতি মোস্তফা জালাল মহীউদ্দিনের লোক বলে দাবি করছে।

এরপর বিকেল পাঁচটায় ঢামেকের পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল এ কে এম নাসির উদ্দিনের উপস্থতিতে জরুরি বিভাগের প্রধান ফটক ও টিকিট কাউন্টার খুলে দেওয়া হয়।

এই ব্যাপারে এ কে এম নাসির উদ্দিন বলেন, ৩দিন আগে নওশাদ আহমেদ নামে এক রোগী হাসপাতালের করোনারী কেয়ার ইউনিটে ভর্তি হন। তিনি হৃদরোগ বিভাগের অধ্যাপক আবদুল ওয়াদুর চৌধুরীর অধীনে চিকিৎসাধীন ছিলেন। পরে আজ দুপুরে তিনি মারা গেলে ওই মৃত ব্যক্তির স্বজনেরা চিকিৎসক আনসার ও সেবিকাদের মারধোর করে। পরে দুপুর ২টা থেকে জরুরি বিভাগের চিকিৎসা সেবা বন্ধ হয়ে যায়।

এ ঘটনায় মাকসুদ ও রিয়াদ নামের দুইজনকে গ্রেপ্তার করা হয়েছে। আরো দুইজনকে গ্রেপ্তারের চেষ্টা করছে শাহবাগ থানার পুলিশ।

Recommended For You

About the Author: HumayrA

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *