February 21, 2024, 9:09 am

খালেদা জিয়াকে দেখতে গেছেন মির্জা ফখরুল ইসলাম

নিজস্ব প্রতিবেদক ;

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে দেখতে গেছেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। শুক্রবার (১৫ সেপ্টেম্বর) রাত সোয়া ১১টায় এভারকেয়ার হাসপাতালে বিএনপি চেয়ারপারসনের রুমে প্রবেশ করেন তিনি। ১২টায় রুম থেকে বের হয়ে যান।

হাসপাতাল সূত্রে জানা গেছে, খালেদা জিয়ার শারীরিক অবস্থা ও চিকিৎসার খোঁজখবর নেন মির্জা ফখরুল। চিকিৎসকদের সঙ্গে তার চিকিৎসা নিয়ে আলোচনা করেন।

গত ৯ আগস্ট থেকে খালেদা জিয়া হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। এর আগেও মির্জা ফখররুল তার দলের নেত্রীকে দেখতে বেশ কয়েকবার ওই হাসপাতালে গেছেন।

গত দিন আগে খালেদা জিয়াকে দেখতে ঢাকায় এসেছেন তার কনিষ্ঠ পুত্রবধূ শর্মিলা রহমান সিঁথি।

সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া বর্তমানে লিভার জটিলতায় আক্রান্ত। এই জটিলতা থেকেই তার স্বাস্থ্যের বিভিন্ন প্যারামিটার উঠানামা করছে। এজন্য তাকে আপাতত হাসপাতালে থাকতে হবে বলে জানিয়েছেন তার চিকিৎসায় গঠিত মেডিকেল বোর্ডের সদস্যরা।

গত বছরের জুনে খালেদা জিয়ার এনজিওগ্রাম করা হলে তার হৃদ্‌যন্ত্রে তিনটি ব্লক ধরা পড়ে। এর একটিতে রিং পরানো হয়। খালেদা জিয়া দীর্ঘদিন ধরে আর্থ্রাইটিস, ডায়াবেটিস, কিডনি, লিভার ও হৃদ্‌রোগে ভুগছেন।

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতির মামলায় ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি খালেদা জিয়ার সাজা হয়। সেদিন থেকে তিনি কারাবন্দী হন। ২০২০ সালের মার্চে দেশে করোনাভাইরাসের প্রাদুর্ভাব দেখা দিলে পরিবারের আবেদনের পরিপ্রেক্ষিতে সরকার খালেদা জিয়ার দণ্ড ছয় মাসের জন্য স্থগিত করে। তখন থেকে তিনি গুলশানের বাড়িতে থাকেন। প্রতি ছয় মাস পরপর সরকার তার মুক্তির মেয়াদ বাড়াচ্ছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুকে আমরা