শিরোনাম :
বরগুনায় ভ্রাম্যমান আদালতে অর্ধলক্ষ টাকারও বেশি জরিমানা সাবেক মন্ত্রীর বিরুদ্ধে অনিয়ম, দূনীর্তি ও হত্যার পরিকল্পনার অভিযোগ এনে দিনাজপুরে সংবাদ সম্মেলন সরকারি অফিসে প্রকাশ্যে ব্রাশ ফায়ার, জনপ্রতিনিধিকে হত্যা গলাচিপায় সুবিধাবঞ্চিত জনগোষ্ঠীর জন্য অত্যাবশ্যকীয় স্বাস্থ্যসেবা শীর্ষক প্রকল্পের অবহিতকরণ সভা অনুিষ্ঠত গলাচিপায় শুরু হলো কোভিড-১৯ টিকা কর্মসূচি গলাচিপায় করোনার টিকা নিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান চরবিশ্বাসে জনপ্রিয়তার শীর্ষে আশরাফ উজ্জামান শোক সংবাদ গলাচিপায় নানা আয়োজনে ছাত্রলীগের প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপিত বরগুনায় মেয়র পদে বাবা ও মেয়ে সহ প্রার্থী ১০ এবং কাউন্সিলর ৪৯
শুক্রবার, ০৫ মার্চ ২০২১, ১০:৫৫ অপরাহ্ন
নোটিশ বোর্ড :
দেশের সকল বিভাগের জেলা, উপজেলা, থানা পর্যায়ে প্রতিনিধি আবশ্যক আগ্রহী প্রার্থীগন আমাদের সাথে যোগাযোগ করুন। মোবাইল নম্বরঃ +8801618833566, ইমেইলঃ 71bd24@gmail.com

কে এই নতুন বাগেরহাটের ডিসি আ ন ম ফয়জুল হক

সোহাগ রহমান; / ১৬৯৩ শেয়ার
আপডেটের সময়ঃ সোমবার, ২১ ডিসেম্বর, ২০২০
আ.ন.ম ফয়জুল হক

পটুয়াখালীর গলাচিপা উপজেলার আমখোলা ইউনিয়নের কৃতি সন্তান আ ন ম ফয়জুল হক জুরিখ বি সি এস (প্রশাসন) ২২ তম ব্যাচ ও আই ডি নং (১৫৩৪৯) যোগদান করেন এবং বর্তমানে বাগেরহাট জেলা প্রশাসক হিসেবে নিয়োগ প্রাপ্ত হয়। তার কর্মজীবনে কখনো হার মানেনি সফলভাবে এগিয়েছে তারই প্রতিদান শরূপ আজ এই অর্জন। তার জীবনে লেখা পড়ায় সবসময় প্রথম স্থান অর্জন করেছ, ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে অর্থনীতিতে অনার্স, মাস্টার্স ও মাস্টার্স (পাবলিক পলিসি) Grips, Japan অর্জন করেন।

তার কর্মজীবনে অগ্রণী ভূমিকা রেখেছেন বিভিন্ন দপ্তরে, বর্তমানে স্থানীয় সরকার বিভাগের উপ-সচিব হিসেবে কর্মরত আছেন, সেখান থেকেই পদন্নোতি পেয়ে বাগেরহাটের ডিসি হিসেবে নিয়োগ প্রাপ্ত হয়। এছাড়া তিনি সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত এর একান্ত সচিব ছিলেন। অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) নরসিংদী। উপজেলা নির্বাহী কর্মকর্তা (ময়মনসিংহ সদর)।লিয়েনে জাতীয় পরামর্শক (National consultant) এম টি বি এফ প্রকল্প অর্থ বিভাগ। সিনিয়র সহকারী সচিব, অর্থ বিভাগ, অর্থ মন্ত্রনালয়। সহকারী কমিশন (ভূমি) কুলাউড়া (মৌলভীবাজার)। প্রটোকল অফিসার, এন ডি সি ও ম্যাজিষ্ট্রেট,সিলেট কালেক্টরেট।

আরও পড়ুন- বাগেরহাটের নতুন জেলা প্রশাসক আ.ন.ম ফয়জুল হক জুরিক

এছাড়াও তিনি চাকরি ক্ষেত্রে উল্লেখযোগ্য কাজ করেন। বুনিয়াদি প্রশিক্ষণে রেক্টর মেডেল অর্জন ও সাহিত্য সাংস্কৃতিক কমিটির সভাপতির দায়িত্ব পালন করেন। সামাজিক অর্থনীতি, Feem,monetary policy সম্পর্কিত দেশে বিদেশে বিভিন্ন প্রশিক্ষণে অংশগ্রহণ করেন। সাবেক মাননীয় অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত এবং জাতীয় অধ্যাপক আনিসুজ্জামান এর জন্মবার্ষিকী অনুষ্ঠান উপস্থাপনসহ অনেক জাতীয় অনুষ্ঠানে উপস্থাপনা করেন। বাংলাদেশ টেলিভিশন স্কুল বিতর্ক প্রতিযোগিতায় বিচারক হিসেবে দায়িত্ব পালন। বাংলাদেশ স্কাউটস এর একজন সক্রিয় সদস্য হিসেবে উপজেলা ও জেলা স্কাউটস এর সমন্বয়কের দায়িত্ব পালন করেন। A2i program এর Resource pool এর সদস্য হিসেবে বিভাগীয় শহরগুলোতে বিভাগীয় পর্যায়ে কর্মকর্তা ও জেলা পর্যায়ের কর্মকর্তাদের মাঝে ইনোভেশন সম্পর্কিত প্রশিক্ষণ পরিচালনা করেন।

নরসিংদী জেলার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) হিসেবে হজ্ব পালনে ইচ্ছুক হাজীদের জন্য RRE-Departure sessin এর মাধ্যমে ব্যাপক সচেতনতামুলক কার্যক্রম গ্রহণ করেন। ময়মনসিংহ সদরের উপজেলা নির্বাহী অফিসার হিসেবে উপজেলা কার্যালয়ের বেহাত হওয়া বিশাল আয়তনের ভূমি উদ্ধারে এ্যাটনী জেনারেল মহোদয়ের সাথে একাধিক বৈঠকের মাধ্যমে বিশেষ উদ্যোগ গ্রহণ করেন। অর্থবিভাগের সামষ্টিক অর্থনীতি উইং(Macro economic wing) এ সিনিয়র সহকারী সচিব হিসেবে জাতীয় সংসদের মাননীয় অর্থমন্ত্রীর সংগে দেশের প্রথম ডিজিটাল বাজেট উপস্থাপন ও বাজেট বক্তৃতা প্রনয়নে উল্লেখযোগ্য ভূমিকা পালন করেন। কুলাউড়া সহকারী কমিশনার (ভূমি) হিসেবে ভূমিহীনদের মাঝে খাস জমি বন্দোবস্ত সহজিকরণ ও হাকালুকি হাওড়ের জীববৈচিত্র রক্ষায় গরীব কৃষক ও জেলেদের মধ্যে বিশেষ উদ্যোগ গ্রহণ করেন। সিলেটে জঙ্গী শায়েখ আব্দুল রহমানকে গ্রেফতার সম্পর্কিত বিষয়ে বিশেষ ভূমিকা পালন করেন। প্রটোকল অফিসার হিসেবে বোমা হামলায় আহত ব্রিটিশ হাইকমিশনার আনোয়ার চৌধুরী ও জেলা প্রশাসক-কে নিয়ে দ্রুত হেলিকপ্টারে ঢাকায় গমন করেন।

এছাড়াও তার আরো অনেক গুণাবলী আছে। তিনি জাতীয় টেলিভিশন বিতর্ক প্রতিযোগিতায় ১৯৯৭ এর চ্যাম্পিয়ন দলের সদস্য। ঢাকা বিশ্ববিদ্যালয় আন্তঃ হল বিতর্ক প্রতিযোগিতায় হাজী মুহাম্মদ মুহসিন হলের চ্যাম্পিয়ন দলের সদস্য। জাতীয় স্মৃতি ও মেধাশক্তি প্রতিযোগিতায় ২য় স্থান অর্জন। উপস্থিত বক্তৃতা রচনা লিখন, বিতর্ক ও কবিতা আবৃত্তি প্রতিযোগিতায় শতাধিক পুরস্কার অর্জন করেন। এবং দেশের বিভিন্ন পত্রিকা ও ম্যাগাজিনে কবিতা, গল্প ও প্রবন্ধ প্রকাশিত হয় এই মহান গুনিজনের। এই হলো তার জীবনের নানান দিক। তার এই অর্জনকে গলাচিপা বাসী মনে রাখবে, আমরা গলাচিপা বাসী চাই সে যেন ভালো ভাবে মানুষের পাশে থেকে দেশের উন্নয়ন মুলক কাজে আরো এগিয়ে যাবে। এটাই হবে আমাদের গলাচিপা ও গলাচিপার কৃতি সন্তান আ ন ম ফয়জুল হক জুরিখ এর সফলতা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ