কৃত্রিম বুদ্ধিমত্তার সেলফি ফোন আনছে ‘অপো এফ৫’

৭১বিডি২৪ডটকম ॥ অনলাইন ডেস্ক;


কৃত্রিম বুদ্ধিমত্তার সেলফি ফোন আনছে ‘অপো এফ৫’


দেশের বাজারে কৃত্রিম বুদ্ধিমত্তা বা আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স (এআই) প্রযুক্তিসুবিধার সেলফি এক্সপার্ট ফোন ‘অপো এফ৫’ আনছে অপো। প্রতিষ্ঠানটির কর্মকর্তারা বলছেন, ৮ নভেম্বর নতুন এ স্মার্টফোন দেশের বাজারে আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করবেন তাঁরা।

অপো বাংলাদেশের তথ্যমতে, কৃত্রিম বুদ্ধিমত্তাভিত্তিক এ সেলফি এক্সপার্ট স্মার্টফোন গ্রাহকদের সঠিক সেলফি অভিজ্ঞতা দেবে। বাংলাদেশে অপোর ক্রমবর্ধমান তরুণ গ্রাহকদের চাহিদার কথা বিবেচনা করে স্মার্টফোনটির নকশা করা হয়েছে। বাংলাদেশের বাজারে এবারই প্রথম এআই প্রযুক্তিসংবলিত সেলফি ফোন নিয়ে আসছে অপো।

ডিভাইসটির ফ্রন্ট ক্যামেরায় এআই বিউটি প্রযুক্তি ব্যবহার করা হয়েছে, যা সেলফি শটকে আকর্ষণীয় করতে ম্যাসিভ গ্লোবাল ফটো ডেটাবেইস থেকে এআই প্রযুক্তি ব্যবহার করবে। ডিভাইসটিতে থাকছে অপোর প্রথম ফুলস্ক্রিন এফএইচডি প্লাস ডিসপ্লে, যার মাধ্যমে গ্রাহকেরা আরও প্রাণবন্ত ছবি উপভোগ করতে পারবেন। এর হাইরেজল্যুশন স্ক্রিন গ্রাহকদের দেবে আরও চমৎকার অভিজ্ঞতা। অপোর নতুন এ সেলফি এক্সপার্ট স্মার্টফোনে হালনাগাদ অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেম ব্যবহার করা হয়েছে। বাংলাদেশের বাজারের জন্য ডিভাইসটির মূল্য নির্ধারণ করা হয়নি।

সম্প্রতি ফিলিপাইনের বাজারে এ স্মার্টফোন ছাড়া হয়েছে। এর সামনে ২০ মেগাপিক্সেল ক্যামেরা সেন্সর রয়েছে। এইচডি প্লাস ডিসপ্লের ফোনটিতে অক্টাকোর মিডিয়াটেক প্রসেসর, চার জিবি বা ছয় জিবি র্যাম, ৩২ জিবি বা ৬৪ জিবি ইন্টারনাল স্টোরেজ, এসডি কার্ড সমর্থন থাকবে।

Recommended For You

About the Author: HumayrA

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *