কিশোরগঞ্জে আচরণবিধি লঙ্ঘন : ৩৬ প্রার্থীকে জরিমানা

কিশোরগঞ্জ:

ইউনিয়ন পরিষদ নির্বাচনে আচরণবিধি লঙ্ঘনের দায়ে কিশোরগঞ্জ জেলার করিমগঞ্জ উপজেলার বিভিন্ন ইউনিয়নের ৩৫ জন প্রার্থীকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

উপজেলার সুতারপাড়া, নিয়ামতপুর, দেহুন্দা ও গুনধর ইউনিয়নের বিভিন্ন স্থানে এ অভিযান পরিচালিত হয়। জরিমানা দাতাদের মধ্যে রয়েছেন- ১৩জন চেয়ারম্যান, ১২জন সাধারণ সদস্য ও ১১জন সংরক্ষিত আসনের সদস্য পদপ্রার্থী। ১৩ জন চেয়ারম্যান পদপ্রার্থীর মধ্যে আওয়ামী লীগের ৩জন, বিএনপির ২জন, জাতীয় পার্টীর ২জন, ও স্বতন্ত্র প্রার্থী রয়েছেন ৬জন।

অভিযান চলাকালে অভিযুক্ত প্রত্যেক প্রার্থীর কাছ থেকে পাঁচ হাজার টাকা করে সর্বমোট ১ লাখ ৭৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকারী কিশোরগঞ্জের নির্বাহী ম্যাজিস্ট্রেট আবু তাহের সাইদ জানান, বড় বড় তোরণ নির্মাণ, ব্যানার টানানো এবং দেওয়াল, বাসাবাড়ি, যানবাহন, বৃক্ষ, দোকান-পাট ও ব্যবসাপ্রতিষ্ঠানে পোস্টার লাগানোর দায়ে এবং প্রার্থীদের প্রচারনায় একসাথে দুটি মাইক ব্যবহারের কারনে তাঁদের এই জরিমানা করা হয়। অভিযানটি দুপুর থেকে রাত সাড়ে ১১টা পর্যন্ত চলে। নির্বাচনের আগ পর্যন্ত এই অভিযান অব্যাহত থাকবে বলেও তিনি জানান। আজ আবারও জেলার পাকুন্দিয়া উপজেলায় মোবাইল কোর্ট পরিচালিত হবে।

Recommended For You

About the Author: HumayrA

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *