ব্রেকিং নিউজ
মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২, ০৫:৫৮ অপরাহ্ন

কল্যাণকাঠি আবাসনে অগ্নিকান্ডে ১০টি বসতঘর পুড়ে ছাই

আমির হোসেন, ঝালকাঠি প্রতিনিধি / ৬১ ভোট :
প্রকাশ : সোমবার, ২১ মার্চ, ২০২২
ঝালকাঠি

ঝালকাঠি সদর উপজেলার কল্যাণকাঠি আবাসন প্রকল্পে অগ্নিকাণ্ডে ১০টি বসতঘর মালামালসহ পুড়ে ছাই হয়েগেছে।

রোববার (২০মার্চ) দুপুরে শর্টসার্কিট থেকে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এতে নিঃস্ব হয়ে গেছে আবাসনে আশ্রয় নেওয়া ভূমিহীন হতদরিদ্র পরিবারগুলো। এতে প্রায় ১৫ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে দাবি করেছেন ক্ষতিগ্রস্ত পরিবার।

ফায়ার সার্ভিস ও আবাসনের বাসিন্দারা বলেন, দুপুরে কল্যাণকাঠি আবাসনের ১ নম্বর ব্যারাকের আকলিমা বেগমের ঘর থেকে আগুনের সূত্রপাত হয়েছে। মুহূর্তের মধ্যে আগুন পাশের ঘরগুলোতে ছড়িয়ে পড়ে। খবর পেয়ে ঝালকাঠি ও বরিশালের ফায়ার সার্ভিসের দুইটি ইউনিটের কর্মীরা স্থানীয়দের সহায়তায় দেড় ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। ততক্ষণে আবাসনের ওই ব্যারাকের ১০টি ঘর মালামালসহ পুড়ে ছাই হয়েগেছে।

আবাসনে বসবাসকারী কয়েকজন ক্ষতিগ্রস্ত পরিবারের লোক বলেন, সকালে জীবিকার তাগিদে কাজের সন্ধানে আমরা বেড়িয়ে পড়ি। রাতে আমাদের ঘরে ফেরার কথা। কিন্তু আগুন লাগার খবর পেয়ে ছুটে এসে দেখি, আমাদের সহায় সম্বল পুড়ে ছাই হয়ে গেছে। এতে কান্নায় ভেঙে পড়ে হতদরিদ্র ভূমিহীন এ পরিবারগুলো।

আরও পড়ুন- আজ দেশের বৃহৎ তাপ বিদ্যুৎ কেন্দ্র উদ্বোধনে পায়রা যাচ্ছেন প্রধানমন্ত্রী

ঝালকাঠি সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাবেকুন নাহার ও স্থানীয় ইউপি চেয়ারম্যান মঈনুদ্দিন পলাশ খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করে ক্ষতিগ্রস্তদের সহযোগিতার আশ্বাস দেন। তাদের দুপুর ও রাতের খাবারের ব্যবস্থাও করেন তারা।

আবাসনে বসবাসকারী মো. মনির হোসেন জানান, গ্রামের বাড়িতে আমার জমি বিক্রির চার লাখ টাকা ঘরে এনে রেখেছিলাম। সকালে কাজে বের হইছি, দুপুরে খবর পাই ঘরে আগুন লেগেছে। এসে দেখি আমার মালামালসহ ঘরটি চোখের সামনে পুড়ে ছাই হয়ে গেছে।

ঝালকাঠি ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক ফিরোজ কুতুবি জানান, আগুন লাগার পরে দ্রুত তা নিয়ন্ত্রণ করা হয়। ঘরের ভিতরের সব মালামাল পুড়ে গেছে। এর মধ্যে একজনের ঘরে নগদ চার লাখ টাকা ছিল, তা-ও পুড়েছে। অগ্নিকাণ্ডে ১৫ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্তরা দাবি করেছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ...

নিউজ বিভাগ..