February 21, 2024, 8:42 am

কলেজ ছাত্রকে চাকরির প্রলোভন দে‌খি‌য়ে নির্যাতন ও মুক্তিপণ আদায়

আমির হোসেন, ঝালকাঠি প্রতিনিধি

ঝালকা‌ঠি সদর উপজেলার এক ক‌লেজ ছাত্রকে চাকরি দেয়ার কথা বলে গাজীপুরের টঙ্গী নিয়ে গিয়ে জিম্মি করে নির্যাতন ও তার পরিবারের কাছ থেকে ৫০ হাজার টাকা মুক্তিপণ আদায় করার অ‌ভি‌যোগ পাওয়া গে‌ছে ।

গত দু্ই মাস আ‌গে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ‘সাকিব হাসান’ নামের এক যুবকের সাথে পরিচয়ের সূত্র ধরে চাকরির প্রলোভনে পড়ে গাজীপুরে যায় ঝালকাঠির কলেজ ছাত্র মো. সরোয়ার রাব্বি (২০)। এরপর দুর্বৃত্তরা তাকে জিম্মি করে বৈদ্যুতিক শক দেয়া সহ নানাভাবে নির্যাতন চালায়। জিম্মিদশা থেকে মুক্তি পেয়ে ওই কলেজছাত্র বর্তমানে ঝালকাঠি সদর হাসপাতালে চিকিৎসাধীন। রাব্বি ঝালকাঠি সদর উপজেলার আগরবাড়ি গ্রামের মো. শাহ জালালের ছেলে। সে ঝালকাঠি সরকারি কলেজ থেকে এই বছর এইচএসসি পাস করেছে।

আরও পড়ুন- পটুয়াখালীতে গাড়িচালকসহ ব্যবসায়ী অপহরণ, ২০ কোটি টাকা মুক্তিপণ দাবি

চাকরির প্রলোভনে পড়ে বাড়ির কাউকে না জানিয়ে গত বৃহস্পতিবার সন্ধ্যায় ঝালকাঠি থেকে লঞ্চযোগে ঢাকার উদ্দেশে রওনা হয় রাব্বি। ঢাকার সদরঘাটে পৌঁছালে তাঁকে বাসে টঙ্গীতে যেতে বলা হয়।

টঙ্গী যাওয়ার পর তাঁকে জিম্মি করে গত শুক্রবার বেলা ১১টা থেকে বিকেল ৩টা পর্যন্ত একটি তিনতলা বাড়িতে ৫ জন যুবক মিলে নির্যাতন চালায়। পরে রাব্বির পরিবার ৫০ হাজার টাকা মুক্তিপণ দিলে তাঁকে ছেড়ে দেওয়া হয়।

গত শনিবার সকালে এক আত্মীয়ের মাধ্যমে ঢাকা থেকে লঞ্চে করে ঝালকাঠিতে আসে রাব্বি। চিকিৎসকরা জানিয়েছেন, ছেলেটির শরীরে বৈদ্যুতিক শকসহ নির্যাতনের অনেক চিহ্ন আছে এবং সে মানসিকভাবেও ভেঙে পড়েছে। রাব্বি সুস্থ হলে আইনি পদক্ষেপ নেয়ার কথা জানিয়েছে তার পরিবার।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুকে আমরা