রবিবার, ২৯ জানুয়ারী ২০২৩, ১১:৩৮ পূর্বাহ্ন

কলাপাড়া বেসরকারি উন্নয়ন সংস্থা উদ্দীপন এর আয়োজনে নারী দিবস পালিত

মো. ছগির হোসেন, কলাপাড়া প্রতিনিধি / ২৭১ ভোট :
প্রকাশ : মঙ্গলবার, ৮ মার্চ, ২০২২
কলাপাড়া বেসরকারি উন্নয়ন সংস্থা উদ্দীপন এর আয়োজনে নারী দিবস পালিত

“টেকসই আগামীর জন্য জেন্ডার সমতাই আজ অগ্রগণ্য” স্লোগান নিয়ে পটুয়াখালীর কলাপাড়ায় আন্তর্জাতিক নারী দিবস-২০২২ পালিত হয়েছে। বেসরকারি উন্নয়ন সংস্থা উদ্দীপন কলাপাড়া অঞ্চলের উদ্যেগে মঙ্গলবার সকাল সাড়ে ৮টায় এক বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালিটি কলাপাড়া পৌর শহরের মদিনাবাগ নিজ কার্যালয় থেকে শুরু করে বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে।

র‌্যালি শেষে উদ্দীপন কলাপাড়া শাখা কার্যালয়ে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় কলাপাড়া শাখা ব্যবস্থাপক বজলুর রহমান‘র সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন কলাপাড়া অঞ্চলের আঞ্চলিক পরিচালক দিপঙ্কর কর্মকার।

আলোচনা সভায় নারীর সুরক্ষা, অধিকার, যোগ্যতা, কর্মতৎপরতা, করনীয় ও ভবিষ্যৎ সম্ভাবনাময় সম্পর্কে ব্যাপক আলোচনা করা হয়। পারিবারিক ও সামাজিকভাবে নারীরা বিগত দিনে পিছিয়ে পড়া ও সামনের দিকে এগিয়ে যাওয়ার ধারনা সম্পর্কেও আলোকপাত করেন বক্তারা। এছাড়া উদ্দীপন এর বিভিন্ন প্রকল্পের মাধ্যমে মানুষের সার্বিক উন্নয়নে পারিবারিক ও সামাজিকভাবে বিভিন্ন কাজ সম্পর্কে অবগত ও উৎসাহ প্রদান করেন উদ্দীপন কর্মকর্তারা।

আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, কুয়াকাটা শাখা ব্যবস্থাপক মো. শাহাবুদ্দিন তালুকদার, কলাপাড়া শাখা ফিল্ড অফিসার মুক্তা আক্তার, গ্রাহক জেসমিন আক্তার ও সংবাদকর্মী মো. ছগির হোসেন প্রমূখ। অনুষ্ঠান সঞ্চালনার দায়িত্ব পালন করেন উদ্দীপন বাবলাতলা শাখা ব্যবস্থাপক মো. রুবেল হোসেন।

আরও পড়ুন-

ফুটপ্রতি ০.৫০ টাকা হারে চাঁদা দেই- দাবী বালু সিন্ডিকেট’র

পটুয়াখালীতে র‌্যাবের হাতে ইয়াবা ব্যবসায়ী গ্রেফতার

পটুয়াখালীতে ৩০ লক্ষ টাকার রেনু পোনা জব্দ, ১ জনকে জরিমানা

গলাচিপায় ৯ লক্ষ ৫০ হাজার টাকার জালনোটসহ এক যুবক গ্রেফতার

ইজিবাইক ও মোটর সাইকেল মুখোমুখি সংঘর্ষে নিহত-১, আহত-১

মরিচের গুঁড়া ছিটিয়ে অটোরিকশা ছিনতাইকালে পুলিশ সদস্য আটক


আপনার মতামত লিখুন :
0 0 votes
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
আরো সংবাদ...

নিউজ বিভাগ..