কলাপাড়ায় বাল্কহেডের ধাক্কায় ট্রলার ডুবি,দুই শ্রমিক নিখোঁজ,উদ্ধার-৫

পটুয়াখালীর কলাপাড়া উপজেলার রাবনাবাদ চ্যানেলে বাল্কহেডের ধাক্কায় ইট বোঝাই ট্রলার ডুবে দুই শ্রমিক নিখোঁজ রয়েছে।


কলাপাড়া


এরা হলেন নুরুল ইসলাম (৩০) ও সাইফুল ইসলাম (২৮)। শুক্রবার রাত আনুমানিক ১১ টার সময় ট্রলারটি সাত শ্রমিকসহ ডুবে যায়। উদ্ধার হওয়া পাঁচ শ্রমিক মো. নাসির উদ্দিন, মো. মাসুম, মো. রাসেল, মো. তোফাজ্জেল এবং মো. মানিক । সাঁতরে কিনারে উঠলেও সাইফুল ও নুর ইসলামকে উদ্ধার করা যায়নি।

কোস্টগার্ড, কলাপাড়া ও বরিশাল ফায়ার সার্ভিসের ডুবুরী দল ট্রলার ও নিখোঁজ শ্রমিকদের উদ্ধারের চেষ্টা করছেন। নিখোঁজ দুই শ্রমিকের বাড়ি নীলগঞ্জ ইউনিয়নের বাইনতলা গ্রামে। এঘটনায় নিখোঁজ শ্রমিকদের স্বজন এবং স্থানীয় হাজারো মানুষ নদীর তীরে ভিড় করে আছে। এ রিপোর্ট লেখা পর্যন্ত নিখোঁজদের কোন সন্ধান মেলেনি।

বেচে যাওয়া শ্রমিক মো. মানিক জানান, নীলগঞ্জ ইউনিয়নের নবীপুর গ্রামের মো. রুহুল আমীনের ‘সততা’ ইটভাটা থেকে স্টিল বডির একটি ট্রলার ইট বোঝাই করে গলাচিপা যাচ্ছিল। রাতে চাম্পাপুর ইউনিয়নের পাটুয়া লঞ্চঘাট এলাকায় ট্রলারটি নোঙ্গর করে রখে। রাত সাড়ে ১১টার দিকে একটি বাল্কহেড এসে নোঙর করা ট্রলারটিকে ধাক্কা দেয়। এতে ট্রলারটি সাত শ্রমিকসহ ডুবে যায়।

কলাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. তানভীর রহমান এবং কলাপাড়া থানার পুলিশ সদস্য, নীলগঞ্জ ইউপি চেয়ারম্যান এ্যাভোকেট মো. নাসির মাহমুদ, ধানখালী ইউপি চেয়ারম্যান মো. রিয়াজ তালুকদার এবং চাম্পাপুর ইউপি চেয়ারম্যান মো. রিন্টু তালুকদার, নিখোঁজ সাইফুল এর বড় ভাই আবুল বাসার ও ফায়ারসার্ভিস কর্মী, স্থানীয় ইউনিয়ন পরিষদের সদস্য এবং চৌকিদার-দফাদারসহ হাজারো মানুষ উপস্থিত রয়েছেন।

কলাপাড়া থানার এস, আই বিপ্লব মিস্ত্রি জানান, নিমজ্জিত ট্রলারের উদ্ধার হওয়া পাঁচ শ্রমিকের মধ্যে মো. মানিক আহত হয়েছে। তাকে চিকিৎসার দেয়া হয়েছে।


Sogir hossen৭১বিডি২৪ডটকম/মো. ছগির হোসেন/কলাপাড়া(পটুয়াখালী)

Recommended For You

About the Author: HumayrA

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *