কর্মকর্তা কর্মচারীকে নিজ সম্পদের হিসাব জমা দেওয়ার নির্দেশ ভূমিমন্ত্রীর

:: ৭১বিডি২৪ডটকম :: চট্রগ্রাম ::


কর্মকর্তা কর্মচারীকে নিজ সম্পদের হিসাব জমা দেওয়ার নির্দেশ ভূমিমন্ত্রীর


২৮ ফেব্রুয়ারির মধ্যে ভূমি মন্ত্রণালয়ের অধীন ইউনিয়ন ভূমি অফিস থেকে শুরু করে মন্ত্রণালয় পর্যন্ত সব কর্মকর্তা কর্মচারীকে তাদের সম্পদের হিসাব জমা দেওয়ার নির্দেশ দিয়েছেন ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী।

শনিবার(১২ জানুয়ারি) চট্টগ্রাম প্রেসক্লাবে বঙ্গবন্ধু হলে আয়োজিত সাংবাদিকদের সঙ্গে এক মতবিনিময় সভায় তিনি একথা জানান।

জনগণের যে কেউ প্রশ্ন করলে জবাব দিতে বাধ্য থাকবেন বলে জানিয়ে ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ বলেন, ‘সারা দেশে ভূমি অফিসে অনেক সমস্যা রয়েছে। কর্মকর্তাদের সাহস দিতে চাই। মাঠ পর্যায়ে হাত দিচ্ছি। উপজেলা, ইউনিয়নের সব ভূমি অফিসকে সিসিটিভির আওতায় নিয়ে আসব। ভয়েস রেকর্ডিংয়ের সুযোগ রাখব বিভিন্ন পয়েন্টে। দুর্নীতির ক্ষেত্রে জিরো টলারেন্স নীতিতে থাকব।’ ‘আমি মনে করি, যারা অভ্যাস ছাড়তে পারবে না তাদের কেটে পড়া উচিত। আমি এসেছি সম্মানের জন্য। দুর্নীতি যেদিন স্পর্শ করবে সেদিন হবে আমার শেষ দিন। যে কেউ প্রশ্ন করলে জবাব দিতে বাধ্য থাকব। আমি সবার সেবক হিসেবে থাকতে চাই।’

মন্ত্রিত্ব পাওয়ার বিষয়ে তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাকে সততার পুরস্কার দিয়েছেন। তিনি আমাকে মন্ত্রী করেছেন। প্রধানমন্ত্রীর আস্থার প্রতিদান দিতে আমি ভূমি মন্ত্রণালয়কে দুর্নীতিমুক্ত করবো। স্বচ্ছতা ও জবাবদিহিতার মধ্য দিয়ে আমি এই মন্ত্রণালয়কে শীর্ষ ৫ মন্ত্রণালয়ের মধ্যে নিয়ে আসবো।

এ সময় উপস্থিত ছিলেন চট্টগ্রাম প্রেস ক্লাবের সভাপতি কলিম সরওয়ার, সাবেক সভাপতি আলী আব্বাস, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সভাপতি নাজিমুদ্দীন শ্যামল, প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক শুকলাল দাশ, সিইউজের সাধারণ সম্পাদক হাসান ফেরদৌস, ক্লাবের যুগ্ম সম্পাদক চৌধুরী ফরিদ, সাংস্কৃতিক সম্পাদক শহীদুল্লাহ শাহরিয়ার, নির্বাহী সদস্য শহীদ উল আলম, ম. শামসুল ইসলাম, সিনিয়র সাংবাদিক পঙ্কজ কুমার দস্তিদার, তপন চক্রবর্তী, মোস্তাক আহমেদ, এম নাসিরুল হক, এজাজ মাহমুদ, শফিউল আলম, একরামুল হক, সুমন দাশ, আলমগীর অপু, আলমগীর সবুজ প্রমুখ।

৭১বিডি২৪ডটকম/চট্রগ্রাম/১২জানুয়ারি/১৩৫৬/

Recommended For You

About the Author: HumayrA

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *