বুধবার, ২১ অক্টোবর ২০২০, ০১:১৫ অপরাহ্ন
নোটিশ বোর্ড :
দেশের সকল বিভাগের জেলা, উপজেলা, থানা পর্যায়ে প্রতিনিধি আবশ্যক আগ্রহী প্রার্থীগন আমাদের সাথে যোগাযোগ করুন। মোবাইল নম্বরঃ +8801618833566, ইমেইলঃ 71bd24@gmail.com

করোনা: স্পেনে মৃত্যু ২০ হাজার ছাড়াল, প্রায় ২ লক্ষ আক্রান্ত

আন্তর্জাতিক ডেস্ক; / ৩৩৪ শেয়ার
আপডেটের সময়ঃ শনিবার, ১৮ এপ্রিল, ২০২০

চীনের উহান শহর থেকেই ডিসেম্বরে ২০১৯ প্রথম করোনা ভাইরাসের প্রাদুর্ভাব ঘটে। এর পর থেকে তিন মাস পার হয়ে গেল। এই মহামারি করোনায় বিপর্যস্ত হয়ে পড়েছে সারাবিশ্ব, নিয়ন্ত্রণের কোনো লক্ষণ এখনো দৃশ্যমান নয়। এর মধ্যে ইউরোপের দেশ স্পেনের অবস্থা খুবই ভয়াবহ। দেশটিতে পরিস্থিতি দিনদিন অবনতি হচ্ছে । প্রতিনিয়ত বাড়ছে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা।

দেশটিতে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২০ হাজার ২ জন। গত ২৪ ঘণ্টায় মারা গেছে ৬৮৭ জন। সেখানে আক্রান্তের সংখ্যা ছিল ১ লাখ ৯০ হাজার ৮৩৯ জন। গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছে ৫ হাজার ৮৯১ জন। এখন পর্যন্ত সর্বমোট সুস্থ হয়েছে ৭৪ হাজার ৭৯৭ জন।

এছাড়া বর্তমানে দেশটিতে ৯৬ হাজার ৪০ জন শনাক্ত রোগী রয়েছে। তাদের মধ্যে ৮৮ হাজার ৬৬৯ জন চিকিৎসাধীন, যাদের অবস্থা স্থিতিশীল। বাকি ৭ হাজার ৩৭১ জনের অবস্থা খুবই গুরুতর, যাদের অধিকাংশই আইসিউতে চিকিৎসাধীন রয়েছে।

এছাড়া বিশ্বজুড়ে গত ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে ৮ হাজার ৬৭২ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১ লাখ ৫৪ হাজার ২৪১ জন। মোট আক্রান্তের সংখ্যা ২২ লাখ ৫০ হাজার ১১৯ জন। গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছে ৮৬ হাজার ৪৯৭ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছে ৫ লাখ ৭১ হাজার ৫৭৭ জন।

সবমিলিয়ে, বর্তমানে ১৫ লাখ ২৪ হাজার ৩০১ জন শনাক্ত রোগী রয়েছে। তাদের মধ্যে ১৪ লাখ ৬৭ হাজার ৩৩৮ জন চিকিৎসাধীন, যাদের অবস্থা স্থিতিশীল। আর ৫৬ হাজার ৯৬৩ জনের অবস্থা গুরুতর, যাদের অধিকাংশই আইসিউতে চিকিৎসাধীন রয়েছে।

ভাইরাসটি চীন থেকে ছড়ালেও বর্তমানে সবচেয়ে খারাপ অবস্থা যুক্তরাষ্ট্রে। দেশটিতে মোট আক্রান্ত ৭ লাখ ৯ হাজার ৭৩৫, মারা গেছে ৩৭ হাজার ১৫৪ জন। এখন পর্যন্ত করোনায় সর্বোচ্চ মৃত্যু এবং আক্রান্ত যুক্তরাষ্ট্রে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ