এসিসি’র পরবর্তী দায়িত্ব পাচ্ছে বিসিবি

এশিয়ান ক্রিকেট কাউন্সিলের (এসিসি) পরবর্তী সভাপতির দায়িত্ব পেতে যাচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি কিংবা সভাপতি নির্ধারিত কেউ একজন। বিসিবি’র প্রধান নির্বাহী কর্মকর্তা নিজাম উদ্দীন চৌধুরী সুজন এ কথা জানিয়েছেন।
কলম্বোতে অনুষ্ঠিত এসিসির এক সভা শেষে দেশে ফিরে আজ এ কথা জানান তিনি। বাংলাদেশ থেকেই এসিসি’র পরবর্তী সভাপতি নির্বাচন করা হবে- সদ্য সমাপ্ত সভায় এমন সিদ্ধান্ত গৃহীত হয়েছে বলে নিশ্চিত করেছেন তিনি।

কলম্বোর সভায় আগামী দুই বছরের জন্য এসিসি’র নতুন সভাপতি নিযুক্ত হয়েছেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান শাহরিয়ার খান। তিনি এই পদে ২০১৬-১৭, ২০১৭-১৮ সালের জুলাই পর্যন্ত দায়িত্ব পালন করবেন। পরবর্তী মেয়াদেই এই পদে বাংলাদেশের কাউকে দেখা যাবে।
সেক্ষেত্রে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের বর্তমান সভাপতি নাজমুল হাসান পাপন কিংবা সভাপতি কর্তৃক বাছাইকৃত কেউ এই পদে বাঙ্গলাদেশকে প্রতিনিধিত্ব করবেন।

বাই রোটেশন পদ্ধতিতে এসিসি’র সভাপতির পালাক্রম পরিবর্তন হবে উল্লেখ করে সাংবাদিক সম্মেলনে বিসিবি’র প্রধান নির্বাহী কর্মকর্তা বলেন, “বাই রোটেশন ভিত্তিতে পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান শাহরিয়ার খান এসিসি’র দায়িত্ব পেয়েছেন। দুই বছর তিনি এসিসি’র দায়িত্ব পালন করবেন। পরবর্তীতে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের একজন এসিসি’র দায়িত্ব গ্রহণ করবেন।”
সূত্র : বাসস

Recommended For You

About the Author: HumayrA

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *