এসএসসির ফরম পুরনে বাড়তি টাকা নেয়ার প্রতিবাদে মানববন্ধন

৭১বিডি২৪.কম | করেসপন্ডেন্ট:


এসএসসির ফরম পুরনে বাড়তি টাকা নেয়ার প্রতিবাদে মানববন্ধন


বরিশাল : এসএসসির ফরম পুরনে বর্ধিত ফি নেয়ার প্রতিবাদ করায় ক্লাস না নিয়ে শিক্ষার্থীদেও স্কুল থেকে বের কওে দিয়েছে শিক্ষকরা। বৃহস্পতিবার বরিশাল নগরীর নতুনবাজার এলাকার মথুরানাথ পাবলিক স্কুলে এ ঘটনা ঘটে।

এর প্রতিবাদে বৃহস্পতিবার দুপুর ১টায় বরিশাল প্রেসক্লাব সম্মুখে মানববন্ধন করেছে ওই স্কুল থেকে এসএসসি পরিক্ষায় অংশগ্রহনকারী শিক্ষার্থীরা। শিক্ষার্থীদেও দাবি ২০১৭  সালের এসএসসি পরিক্ষায় অংশগ্রহনকারী ওই স্কুলের ৮৭জন শিক্ষার্থীদেও কাছ থেকে ফরম পুরনে শিক্ষাবোর্ড নির্ধারিত ফির থেকেও বিনা রশিদে ২ হাজার টাকা বেশী নিয়েছে স্কুল কর্তৃপক্ষ।

তবে স্কুল কতৃপক্ষ বলছেন ফরম পুরনে বোর্ড নির্ধারিত ফি নেয়া হয়েছে, বারতি টাকা ওই সব শিক্ষার্থীদেও কাছে পাওনা ছিলো। মথুরানাথ পাবলিক স্কুলের প্রধান শিক্ষক আবদুল খালেক বলেন, শিক্ষাবোর্ড বিজ্ঞান বিভাগের ফরম পুরনে ১৪শ টাকা সাথে ৩৮৫ টাকা কেন্দ্র ফি এবং মানবিক ও ব্যাবসা শিক্ষা বিভাগের ফরম পুরনে কেন্দ্র ফিসহ ১৪শ ৫০টাকা নেয়া হয়েছে। তবে বোর্ড নির্ধারিত ফরম পুরনের বাইওে যে টাকা নেয়া হয়েছে তা বিদ্যালয় পরিচালনা পরিষদেও পূর্ব নির্ধারিত ছিলো।

বরিশাল মাধ্যমিক এসএসসির ফরম পুরনে বাড়তি টাকা নেয়ার প্রতিবাদে মানববন্ধনও উচ্চমাধ্যমিক শিক্ষাবোর্ড চেয়ারম্যান অধ্যাপক মু. জিয়াউল হক বলেছেন, তারা প্রত্যেকটি শিক্ষাপ্রতিষ্ঠানে এসএসসি পরীক্ষার ফরম পুরনে নির্ধারিত ফি’র তালিকা পাঠিয়েছেন। এর বাইওে কেই ফরম পুরনের নামে নিয়ে থাকলে তাদেও বিরুদ্ধে ব্যাবস্থা নেয়া হবে। তবে স্কুলের পাওনার বিষয়ে আমাদেও জানা নেই। এ কারনে কিছু বলতে পারবো না।

Recommended For You

About the Author: HumayrA

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *