বুধবার, ২১ অক্টোবর ২০২০, ০১:০০ অপরাহ্ন
নোটিশ বোর্ড :
দেশের সকল বিভাগের জেলা, উপজেলা, থানা পর্যায়ে প্রতিনিধি আবশ্যক আগ্রহী প্রার্থীগন আমাদের সাথে যোগাযোগ করুন। মোবাইল নম্বরঃ +8801618833566, ইমেইলঃ 71bd24@gmail.com

এন ইউ’র ভিসি পদত্যাগসহ ৪ দফা দাবীতে দিনাজপুরে সংবাদ সম্মেলন

রফিকুল ইসলাম ফুলাল, দিনাজপুর প্রতিনিধি / ৩৫৮ শেয়ার
আপডেটের সময়ঃ সোমবার, ২২ জুন, ২০২০

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. হারুন অর রশিদ এর পদত্যাগসহ ৪ দফা দাবীতে দিনাজপুরে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

আজ সোমবার সকাল ১১টায় দিনাজপুর প্রেসক্লাব মিলনায়তনে বাংলাদেশ বেসরকারী কলেজ অনার্স মার্স্টাস শিক্ষক ফোরাম দিনাজপুর জেলা শাখার আয়োজনে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সংবাদ সম্মেলনে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. হারুন অর রশিদ এর পদত্যাগসহ ৪ দফা দাবী জানিয়ে লিখিত বক্তব্য পাঠ করেন সংগঠনের কেন্দ্রীয় সদস্য সচিব মো: মেহেরাব আলী।

আরও পড়ুন- দিনাজপুরে বাক প্রতিবন্ধী শিশুদের মাঝে সেনাবাহিনীর খাদ্যসামগ্রী বিতরণ

তিনি লিখিত বক্তব্যে বলেন, সরকারের জাতীয় শিক্ষানীতি-২০১০ এর উচ্চ শিক্ষা অধ্যায়-০৮,কৌশল-০৬ এ বলা হয়েছে পর্যায়ক্রমে ডিগ্রী পাশ কোর্স তুলে দিয়ে ০৪ বছর মেয়াদী ডিগ্রি অর্নাস (সন্মান) কোর্স চালু করা হবে। এটা যদি সরকারের পলিসি বা শিক্ষানীতি হয় তাহলে অনার্স কোর্সের শিক্ষকদেরকে কেন জনবল কাঠামো ও এমপিও নীতিমালার বাহিরে রাখা হবে, কেন এমপিও ভুক্ত করা হবে না ? একই নিয়ম ও পদ্ধতিতে নিয়োগ প্রাপ্ত ডিগ্রি (পাস) ৩য় পদের শিক্ষকগণ এমপিওভুক্ত হতে পারেন।

আরও পড়ুন- কৃষকের বিভিন্ন দাবীতে বাংলাদেশ কৃষক সমিতির উদ্দ্যোগে দিনাজপুরে কৃষকবন্ধন

একই যোগ্যতায় একই প্রক্রিয়ায় নিয়োগপ্রাপ্ত হয়ে জাতীয়করণের আওতায় ৩২০ কলেজের অধিকাংশ ডিগ্রি কলেজের অর্নাস কোর্সের শিক্ষকগণ আত্বীয়করণের আওতায় প্রক্রিয়াধীণ। তাহলে আমাদের অপরাধ কি? কেন আমরা এমপিওভুক্ত হতে পারবো না। একই কলেজে কেহ এমপিওভুক্ত, কেহ ২৮ বছর নন এমপিও, একই বিষয়ে এই দ্বৈতনীতির অবসান চাই।

আরও পড়ুন- কৃষি সম্প্রসারন অধিদপ্তরে নিয়োগের বিরুদ্ধে মানববন্ধন করেছে দিনাজপুরে পদ বঞ্চিত মেধাবীরা

উল্লেখ্য, ৪ দফা দাবীর মধ্যে রয়েছে অনার্স মাস্টার্স কোর্সে নিয়োগপ্রাপ্ত ননএমপিও শিক্ষকদেরকে জনবলকাঠামো ও এমপিও নীতিমালা ২০১৮ তে অর্ন্তভ’ক্ত করতে হবে, ৫ হাজার জন শিক্ষকের জন্য ১৪৬ কোটি ৫০ লাখ টাকা বরাদ্ধ দিয়ে অতিদ্রæত অনার্স মাস্টার্স শিক্ষকদেরকে অর্ন্তভুক্ত করতে হবে ও বর্তমান করোনা ভাইরাসের প্রার্দুভাবে অনার্স মাস্টার্স শিক্ষকদের মানবেতর জীবন হতে কাটিয়ে উঠতে বিশেষ প্রণোদনা ঋন ১২ শত কোটি টাকা বরাদ্ধ দিতে হবে এবং জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. হারুন অর রশিদকে পদত্যাগ করতে হবে । সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, কেন্দ্রীয় কমিটির সদস্য মো: জাহেদুল ইসলাম জাহিদ, মো: হবিবুর রহমান, মহাদেব শর্মা, নজরুল ইসলাম প্রমুখ।

আরও পড়ুন- দিনাজপুরে করোনায় মারা গেলেন ডা: আব্দুল আহাদ


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ