এইচএসসি’র ৬৯ জন পরীক্ষকের বিরুদ্ধে ব্যবস্থা নিলো বরিশাল বোর্ড

৭১বিডি২৪ডটকম ॥ করেসপন্ডেন্ট;


বরিশাল


বরিশাল : ২০১৭ সালের এইচএসসি পরীক্ষায় উত্তরপত্র মূল্যায়নে বিভিন্ন ধরনের ভূলত্রুটি সংগঠিত হওয়ায় ৬৯ জন পরীক্ষকের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহন করেছে বরিশাল মাধ্যমকি ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড।

যেসব ভূলত্রুটি সংগঠিত হওয়ায় বিষয়টি প্রধান পরীক্ষকের প্রতিবেদন এবং উত্তরপত্র পুনঃনিরীক্ষনকালে প্রমানিত হয়েছে। ব্যবস্থাগ্রহনকারীদের মধ্যে “ঘ” শ্রেনিতে অন্তরভূর্ক পরীক্ষকদের ২০১৮ সালের (১ বছরের জন্য) এইচএসসি পরীক্ষার পরীক্ষক/প্রধান পরীক্ষকদের দায়িত্ব থেকে অব্যাহতি দেয়া হয়েছে। যারমধ্যে প্রধান পরীক্ষকগনের প্রতিবেদন অনুযায়ী ১৪ জন এবং পুণঃনিরীক্ষনের প্রতিবেদন অনুযায়ী ৪২ জন শিক্ষক রয়েছেন।

অপরদিকে “ঙ” শ্রেনিতে অন্তরভূর্ক পরীক্ষকদের ২০১৮ ও ২০১৯ সালের (২ বছরের জন্য) এইচএসসি পরীক্ষার পরীক্ষক/প্রধান পরীক্ষকদের দায়িত্ব থেকে অব্যাহতি দেয়া হয়েছে। যারমধ্যে প্রধান পরীক্ষকগনের প্রতিবেদন অনুযায়ী ৮ জন এবং পুণঃনিরীক্ষনের প্রতিবেদন অনুযায়ী ৫ জন শিক্ষক রয়েছেন। ভূলত্রুটি সংগঠিত হওয়া উত্তরপত্র মূল্যায়নের মতো অত্যন্ত গুরুত্বপূর্ণ দায়িত্ব পালনে অবহেলার সামিল, তাই এসব পরীক্ষকদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহন করা হয়েছে বলে জানিয়েছেন বরিশাল মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক মোঃ আনোয়ারুল আজিম।

Recommended For You

About the Author: HumayrA

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *