উখিয়ায় অস্ত্রসহ ৫ রোহিঙ্গা ডাকাত আটক

৭১বিডি২৪ডটকম ॥ চট্টগ্রাম;


উখিয়ায় অস্ত্রসহ ৫ রোহিঙ্গা ডাকাত আটক


কক্সবাজারের উখিয়ার বালুখালী রোহিঙ্গা ক্যাম্পস্থ বাগান এলাকায় অভিযান চালিয়ে ৫ রোহিঙ্গা ডাকাতকে আটক করেছে র‌্যাব। এ সময় তাদের কাছ থেকে ডাকাতিতে ব্যবহৃত দেশিয় তৈরি বেশ কয়েকটি রামদা উদ্ধার করা হয়েছে।

গতকাল রোববার দিবাগত রাত ১টার দিকে এ অভিযান চালানো হয়।

আটকরা হলেন, মিয়ানমারের আকিয়াব মংডুর সিতাপুর এলাকার আবু বকর সিদ্দিক (২০), একই মংডুর টমবাজার এলাকার মো. আনোয়ার (২০) ফকিরা বাজার এলাকার মো. ফারুক (২২), চালিপ্রাং এলাকার ইমরান (২২),রাবিল্লা এলাকার খায়ের মোহাম্মদ (২০)।

এ ব্যাপারে র‌্যাব-৭ কক্সবাজার ক্যাম্প ইনচার্জ মেজর রুহুল আমিন বলেন, উখিয়ার বালুখালী রোহিঙ্গা শরনার্থী ক্যাম্প সংলগ্ন বাগান এলাকায় একদল ডাকাত ডাকাতির প্রস্তুতি নিচ্ছে এমন খবরে রোববার দিবাগত রাত ১টার দিকে অভিযান চালানো হয়। এ সময় ধাওয়া দিয়ে ৫ জনকে আটক করা গেলেও বাকিরা পালিয়ে যায়। পরে আটকদের কাছ থেকে দেশিয় তৈরি টি রামদা উদ্ধার করা হয়।

তিনি বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা সবাই কুতুপালং এবং পার্শ্ববর্তী বালুখালী শরণার্থী ক্যাম্পের আশ্রিত রোহিঙ্গা বলে দাবি করেছে। বিভিন্ন সময়ে তারা উক্ত এলাকায় ডাকাতি এবং রোহিঙ্গা শরণার্থী ক্যাম্পের লোকজনকে জিম্মি করে টাকা আদায় করত বলেও স্বীকার করেছে। এ ঘটনায় মামলা দিয়ে তাদের উখিয়া থানায় সোপর্দ করা হয়েছে।

উখিয়া থানার ওসি আবুল খায়ের বলেন, আজ সোমবার আদালতের মাধ্যমে তাদের কারাগারে পাঠানো হয়েছে।

Recommended For You

About the Author: HumayrA

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *