ইঞ্জিনিয়ারিং কলেজে ডিপ্লোমা শিক্ষার্থীদের বিএসসি’র সুযোগের দাবীতে মানববন্ধন

 

:: ৭১বিডি২৪ডটকম :: ব্যুরো প্রধান ::


ইঞ্জিনিয়ারিং কলেজে ডিপ্লোমা শিক্ষার্থীদের বিএসসি’র সুযোগের দাবীতে মানববন্ধন


:: বরিশাল :: বরিশাল ইঞ্জিনিয়ারিং কলেজে ডিপ্লোমা শিক্ষার্থীদের বিএসসি করার সুযোগ দেয়া ও বিএসসি ডিগ্রী অর্জনের সুবিধার্থে বিভাগে নূন্যতম একটি করে ইঞ্জিনিয়ারিং বিশ্ববিদ্যালয় স্থাপনসহ ৬ দফা দাবীতে মানববন্ধন কর্মসূচী পালন করা হয়েছে।

রোববার (১১ মার্চ) বেলা সাড়ে ১১ টায় বরিশাল নগরের অশ্বিনী কুমার হলের সামনে সদররোডে এ কর্মসূচী পালন করা হয়।পলিটেকনিক জাতীয় সংগ্রাম কমিটির সদস্য সন্তু মিত্রের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন কমিটির উপদেষ্টা ডাঃ মনিষা চক্রবর্তী, সদস্য নীলিমা জাহান, পলিটেকনিকের শিক্ষার্থী সৌরভ, শাওন, ইমন, শান্তি চাকমা প্রমুখ।

সংহতি জানিয়ে বক্তব্য রাখেন সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের সাধারণ সম্পাদক মোজাম্মেল হক সাগর।এসময় বক্তারা পলেটেকনিক ছাত্রদের অধিকার আদায়ে তাদের ৬ দফা বাস্তাবায়নের জন্য সরকারের কাছে দাবী জানান।

দাবীগুলো হলো, বরিশাল ইঞ্জিনিয়ারিং কলেজে ডিপ্লোমা শিক্ষার্থীদের বিএসসি করার সুযোগ দেয়া ও বিএসসি ডিগ্রী অর্জনের সুবিধার্থে বিভাগে নূন্যতম একটি করে ইঞ্জিনিয়ারিং বিশ্ববিদ্যালয় স্থাপন, অবিলম্বের শিক্ষার্থীদের আবাসন, শিক্ষক ও ক্লাশরুম সংকট নিরসন, লাইবব্রেরীতে পর্যাপ্ত বই ও যুগ উপযোগী সিলেবাস প্রদন, ইন্ডাস্ট্রিয়াল এ্যাটাসমেন্টে সন্মানজনক ভাতা প্রদান, পলিটেকনিক ইনিষ্টিটিউটের সংকট নিরসনে জাতীয় বাজেটে বিশেষ বরাদ্দ প্রদান। মানববন্ধন শেষে জেলা প্রশসক বরাবর স্মারকলিপি প্রদান করা হয়।

Recommended For You

About the Author: HumayrA

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *