আ.লীগের ২১তম সম্মেলন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

৭১বিডি২৪ডটকম | ডেস্ক রিপোর্ট ::

টানা তৃতীয় মেয়াদে ক্ষমতায় থাকা আওয়ামী লীগের ২১তম জাতীয় সম্মেলনের উদ্বোধন করলেন দলটির সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। টানা নবমবারের মতো দলের সভাপতি হতে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন এবং শান্তির প্রতীক পায়রা উড়িয়ে সম্মেলন উদ্বোধন করেন দলের সভাপতি শেখ হাসিনা। প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখবেন তিনি।

আজ ২০ ডিসেম্বর শুক্রবার বিকেল ৩টার দিকে রাজধানীর ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যান, আওয়ামী লীগের দলীয় ও সভাপতির কার্যালয় ছাপিয়ে নগরীর রাস্তায়ও সাজ সাজ রব। তুমুল ব্যস্ততা চারদিকে। কেন্দ্রীয় নেতাদের চোখে ঘুম নেই, আছে উৎকণ্ঠা। উৎসবের সম্মেলন ঘিরে চাপা উত্তেজনায় শেষ মুহূর্ত পার করছেন তাঁরা। কারণ, নতুন কমিটিতে কে আসছেন, কে বাদ পড়ছেন—কোনো আভাস নেই কারও কাছে।

সারা দেশ থেকে সাড়ে সাত হাজার কাউন্সিলর ও ১৫ হাজার ডেলিগেটসহ প্রায় ৫০ হাজার নেতাকর্মী সম্মেলনে উপস্থিত থাকছেন। শৃঙ্খলা রক্ষায় কাজ করছেন দুই হাজার স্বেচ্ছাসেবী। বিএনপিসহ দেশের বিভিন্ন রাজনৈতিক দলের নেতাদেরও আমন্ত্রণ জানানো হয়েছে। এ বছর কোনো বিদেশি অতিথিকে আমন্ত্রণ জানানো না হলেও আমন্ত্রণ পেয়েছেন বিভিন্ন দেশের রাষ্ট্রদূতরা।

আগামীকাল শনিবার সকাল ১০টায় রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে অনুষ্ঠিত হবে কাউন্সিল অধিবেশন। সেখানে দলের নেতৃত্ব নির্বাচন করা হবে।

আওয়ামী লীগের ২০তম সম্মেলন ২০১৬ সালের ২২-২৩ অক্টোবর সোহরাওয়ার্দী উদ্যানে অনুষ্ঠিত হয়। এতে শেখ হাসিনা অষ্টমবারের মতো সভাপতি এবং ওবায়দুল কাদের প্রথমাবের মতো সাধারণ সম্পাদক নির্বাচিত হন।

Recommended For You

About the Author: HumayrA

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *