আস্থ্যা প্রকল্পের উদ্যোগে উদযাপিত হলো আন্তর্জাতিক নারী দিবস


আস্থ্যা প্রকল্পের উদ্যোগে উদযাপিত হলো আন্তর্জাতিক নারী দিবস


‘সবাই মিলে ভাবো, নতুন কিছু করো, নারী-পুরুষ সমতায় নতুন বিশ্ব গড়ো’ এই শ্লোগানের সাথে একাত্বতা রেখে আস্থ্যা প্রকল্প, সুশীলন এবং জেলা প্রশাসন ও উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের যৌথ আয়োজনে পটুয়াখালীর গলাচিপা উপজেলায় আÍর্জাতিক নারী দিবস ২০১৯ পালিত হলো। নারী দিবস উপলক্ষে নানান আয়োজনের মাধ্যমে সমাজের সকলের সম্মিলিত প্রচেষ্টা ও সচেতনতার ওপর জোর দেওয়া হয়, যাতে নারী-পুরুষ বৈষম্য দূর করে ভবিষ্যৎ সমাজ গড়তে নারীরাও তাদের চিন্তা ভাবনা, মেধা ও মতামত গুলোকে সমানভাবে প্রকাশ করতে পারেন।

আস্হ্যা প্রকল্প, সুশীলন-এর উদ্যোগে আলোচনা সভা, বউ-শ্বাশুড়ির মেলা ও সাংস্কৃতিক অনুষ্ঠান, মুক্ত মঞ্চ – নারীর কথা, নারীর প্রতি সহিংসতা প্রতিরোধে সচেতনতামূলক জারি গানসহ বিভিন্ন ধরণের অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠান উদ্বোধন/সভাপতিত্ব করেন মাহিনুর বেগম, সংরক্ষিত ইউপি সদস্য, ডাকুয়া ইউনিয়ন পরিষদ, গলাচিপা, পটুয়াখালী। আয়োজনে উপস্হিত ছিলেন গলাচিপা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো: আখতার মার্শ্বেদ মঞ্জু, আস্থ্যা প্রকল্পের সমন্বয়কারী হাসিনা পারভীন, সোসাল মোবিলাইজেশন অফিসার মো: হাসান মাহমুদ, কেস ম্যানেজার মোসা: জেসমিন আক্তার, ইউনিয়ন নারী নির্যাতন প্রতিরোধ কমিটির সদস্যবৃন্দ প্রমুখ।

নেদারল্যান্ডস এম্বাসির আর্থিক সহায়তায়, ইউএনএফপি-এর কারিগরি সহযাগিতায়, আইন ও শালিস কেন্দ্র মাঠ পর্যায়ের আস্থ্যা প্রকল্পটি বাস্তবায়ন করছে।


৭১বিডি২৪ডটকম/জসিম উদ্দিন/গলাচিপা (পটুয়াখালী)

Recommended For You

About the Author: HumayrA

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *