আ’লীগের উপজেলা পরিষদ নির্বাচনে ৮৭ প্রার্থী চূড়ান্ত

আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে ক্ষমতাসীন দল আওয়াম লীগ থেকে প্রথম ধাপের ৮৭ চেয়ারম্যান প্রার্থীদের তালিকা শুক্রবার প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে দলটির ১৯ সদস্যের মনোনয়ন বোর্ড ও স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের সভায় এসব প্রার্থীকে চূড়ান্ত করা হয়।


আ’লীগ


শনিবার ধানমণ্ডিতে আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এই নামগুলো ঘোষণা করেন। নাম গুলো দেখতে ক্লিক করুন।

ওবায়দুল কাদের আরও বলেন, ‘এটি তালিকা প্রকাশের প্রথম ধাপ’ পাঁচ ধাপে উপজেলা পরিষদ নির্বাচন শুরু হচ্ছে আগামী ১০ মার্চ ৮৭ উপজেলায় ভোটগ্রহণের মধ্য দিয়ে। দেশের ৪৯২টি উপজেলার মধ্যে অন্তত ৪৮০টিতে এবার ভোট হচ্ছে।

প্রথম ধাপে রংপুর, ময়মনসিংহ, সিলেট ও রজশাহী বিভাগের ৮৭ উপজেলায় ভোট হবে।

প্রথমধাপে নির্বাচনের জন্য রংপুর বিভাগের পঞ্চগড় জেলার ৫ জন, নীলফামারীতে ৬ জন, লালমনিরহাটে ৫ জন, কুড়িগ্রামে ৯ জন; রাজশাহী বিভাগের রাজশাহী জেলায় ৯ জন, জয়পুরহাটে ৫ জন, সিরাজগঞ্জে ৮ জন ও নাটোরে ৬ জন; ময়মনসিংহ বিভাগের নেত্রকোনায় ৯ জন ও জামালপুরে ৭ জন; সিলেট বিভাগের হবিগঞ্জে ৮ জন ও সুনামগঞ্জে ১০ জনসহ মোট মনোনীত ৮৭ জন প্রার্থীর নামের তালিকা প্রকাশ করা হয়েছে।

প্রথম ধাপে মনোনয়নপত্র জমার শেষ সময় ১১ ফেব্রুয়ারি, মনোনয়নপত্র বাছাই হবে ১২ ফেব্রুয়ারি, প্রত্যাহারের শেষ সময় ১৬ ফেব্রুয়ারি।

দ্বিতীয় ধাপে ১৮ মার্চ, তৃতীয় ধাপে ২৪ মার্চ, চতুর্থ ধাপে ৩১ মার্চ হবে ভোট। মার্চ মাসেই পরবর্তী চারটি ধাপের ভোটগ্রহণ হবে। পঞ্চম ও শেষ ধাপের ভোট হবে ১৮ জুন।

উপজেলাগুলোতে নৌকা প্রতীকের প্রার্থী বাছাইয়ে তৃণমূল থেকে সুপারিশ নিয়ে চূড়ান্ত মনোনয়ন দিচ্ছে শেখ হাসিনা নেতৃত্বাধীন আওয়ামী লীগের স্থানীয় সরকার মনোনয়ন বোর্ড।

Recommended For You

About the Author: HumayrA

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *